ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
Mystery-tunnel-came-out-as-soon-as-the-river-bank-collapsed-where-is-the-end-of-it
Bakura: নদীপাড়ের মাটি ধসে পড়তেই বেরিয়ে এল রহস্যে মোড়া সুড়ঙ্গ, এর শেষ কোথায়?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-29 16:50:38


গন্ধেশ্বরী নদীর (Gandheswari River) পাড়ের মাটি ধসে পড়তেই বেরিয়ে পড়ল রহস্যময় গুপ্ত এক সুড়ঙ্গের মুখ। বাঁকুড়া (Bakura) শহরের সতীঘাট এলাকা থেকে প্রায় দুই কিলোমিটার দূরে রাজারবাগান (Rajarbagan) এলাকায় এই সুড়ঙ্গর মুখ বেরিয়ে পড়তেই উৎসাহী মানুষের ভিড় উপচে পড়ে নদীর চরায়। ইট ও চুনসুরকিতে বাঁধানো সুড়ঙ্গ আসলে কী, তা এখনও স্পষ্ট নয়, ফলে স্বাভাবিকভাবেই রহস্য দানা বেঁধেছে।

বাঁকুড়া শহরের সতীঘাট থেকে গন্ধেশ্বরী নদীগর্ভ ধরে কিলোমিটার দুয়েক এগোলেই রাজারবাগান এলাকা। একসময় এলাকায় তেমন জনবসতি ছিল না। ঘন জঙ্গলে ঢাকা ওই এলাকায় ছিল ডাকাতদের নিত্য আনাগোনা। বর্তমানে ওই এলাকার কিছুটা দূরে মানুষ বসবাস শুরু হলেও গন্ধেশ্বরী নদীর পাড়ে যাতায়াত করেন খুব কম মানুষই। দিন কয়েক আগে স্থানীয় কয়েকজন যুবক নদীর পাড়ে গিয়ে দেখেন, পাড়ের মাটি ধসে যাওয়ায় বেরিয়ে পড়েছে একটি ইটে বাঁধানো সুড়ঙ্গের মুখ। স্থানীয় যুবকরা নিজেরাই ওই সুড়ঙ্গে খোঁড়াখুঁড়ি শুরু করেন।

স্থানীয়দের দাবি, সুড়ঙ্গর ভিতরে প্রায় কুড়ি ফুট খোঁড়া হলেও তার শেষ এখনও পাওয়া যায়নি। চওড়ায় প্রায় আড়াই ফুট ও উচ্চতায় প্রায় সাড়ে তিন ফুট আকারের এই সুড়ঙ্গ। চারদিক পোড়া মাটির ইট ও চুন-সুরকি দিয়ে বাঁধানো।

বিষয়টি জানাজানি হওয়ার পরই এলাকায় পুলিস মোতায়েন করেছে বাঁকুড়া সদর থানা। স্থানীয়দের দাবি, রহস্যময় এই গুপ্ত সুড়ঙ্গের রহস্যভেদ করার জন্য প্রশাসনিক উদ্যোগে আরও খননকার্য করা হোক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন