ব্রেকিং নিউজ
Murshidabad-and-Jangipur-police-districts-launch-womens-winners-team
Winners: মহিলা সুরক্ষায় চালু মহিলা 'উইনার্স টিম'

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-29 11:03:02


নারীর সুরক্ষায়(women security) জোর দিতে মুর্শিদাবাদ ও জঙ্গিপুর পুলিস জেলার উদ্যোগে চালু হল মহিলাদের 'উইনার্স টিম'(winners team)। বৃহস্পতিবার বারাক স্কোয়ার ময়দানে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই নারী বাহিনীর উদ্বোধন হয়। এদিন উপস্থিত ছিলেন দক্ষিণবঙ্গের এডিজি সিদ্ধিনাথ গুপ্ত ও মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি(DIG) রশিদ মুনির খান, জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী, পুলিস সুপার(police super) কে শবরী রাজকুমার সহ অন্যান্য বিশিষ্টরা।

এদিন অতিথিদের সবুজ সংকেতে উইনার্সরা যাত্রা শুরু করেন। বহরমপুর ও জঙ্গিপুরে এই মহিলা পুলিসের দলে ৩০ জন করে মোট ৬০ জন সদস্য থাকছে। যাঁরা বাইক ও স্কুটি নিয়ে পেট্রোলিং করবে শহরের বিভিন্ন জায়গায়। মহিলাদের শ্লীলতাহানি, ইভ-টিজিং-এর মত বিষয়ে নিরাপত্তা দিতে 'দ্য উইনার্স' হয়ে উঠবে অদ্বিতীয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে জেলা পুলিস উইনার্স টিম তৈরির উদ্যোগ নেয় মাস কয়েক আগেই। তারপর দুই জেলায় প্রস্তুতি শুরু করেন। মুর্শিদাবাদ জেলা পুলিস সুপার কে শবরী রাজকুমার বলেন, গত বছরের ডিসেম্বরে মাননীয়া মুখ্যমন্ত্রী প্রতিটি জেলার মহিলাদের স্কোয়াড তৈরীর কথা বলেন। তাঁদের ২৫ জন লেডি কনস্টবেল প্রস্তুতি শুরু করেন। আজ সেই উইনার্স টিমের নতুন যাত্রা শুরু হল। নারী নিরাপত্তায় নতুন একটা চ্যাপ্টার শুরু হল বলা যায়। নারী সুরক্ষায় বাড়তি নজর দেবে এই উইনার্স টিম।

জঙ্গিপুরের এসপি ভোলানাথ পাণ্ডে বলেন, নারীদের আরও সুরক্ষা দিতে মহিলা বাইক বাহিনীর উদ্বোধন করা হল। জঙ্গিপুর পুলিস জেলায় বিশেষ করে শহর এলাকায় মহিলাদের সুরক্ষা দিতে এই বাহিনী কাজ করবে। যেখানে প্রয়োজনে হবে সেখানে এই বাহিনী যাবে।

দক্ষিণবঙ্গের এডিজি সিদ্ধিনাথ গুপ্ত বলেন, উইনার্স টিম শুরু হল। প্রত্যেকটি পুলিস জেলা ও পুলিশ কমিশনারেট এলাকায় এই টিম গড়ে তোলা হচ্ছে। প্রত্যেককে বিশেষ ট্রেনিং করানো হয়েছে। নারী সুরক্ষার ব্যাপারে আরও এগিয়ে যাবে বাংলা।

এছাড়া প্রতিটি থানার মধ্যে নারীদের হেল্প ডেস্ক যাতে আরও স্ট্রং করা যায়, সেই নির্দেশ দেওয়া হচ্ছে এসপিদের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন