১৮ এপ্রিল, ২০২৪

Weather Update: বিদায় নিতে চলেছে বর্ষা? জেনে নিন কী বলেছে মৌসম ভবন
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-14 10:40:26   Share:   

রাজ্য থেকে বিদায় নিতে চলেছে বর্ষা (Rain)। তবে কবে নেবে সে বিষয়ে নির্দিষ্ট কোনও সময় এখনও বলতে পারেনি আলিপুর আবহাওয়া (Weather) দফতর।  অন্যদিকে, আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আগামী ৭২ ঘন্টার মধ্যে তা আরও সক্রিয় হবে। তবে তার গতিপথ সম্পর্কে নিশ্চিত কিছু জানায়নি মৌসম ভবন। এবার দুর্গাপুজো, লক্ষ্মীপুজোয় বারংবার বৃষ্টি হয়েছে৷ বৃষ্টির দাপটে উৎসবে বিঘ্ন ঘটেছে৷ কালী পুজোয়ও কি বৃষ্টির সম্ভাবনার রয়েছে? জেনে নিন আবহাওয়া দফতরের পূর্বাভাস।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের (North Bengal) সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। এছাড়াও উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা পরিবর্তনেরও কোনও পূর্বাভাস নেই আবহাওয়া দফতরের।

আবহাওয়া দফতর সূত্রে আরও খবর, শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের (South Bengal) সবকটি জেলারই কোথাও না কোথাও হালকা বৃষ্টি হতে পারে। আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। তাপমাত্রা পরিবর্তনেরও কোনও পূর্বাভাস নেই।

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা ও আপপাশের এলাকার আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। সঙ্গে কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ।


Follow us on :