২৫ এপ্রিল, ২০২৪

Accident: কানে হেডফোন হাতে মোবাইল! ট্রাকের সঙ্গে ধাক্কা, আহত কমপক্ষে ২০ জন বাস যাত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-05 12:29:35   Share:   

গাড়ি দুর্ঘটনার (Accident) পিছনে অন্যতম কারণ চালকের অমনোযোগিতা। আর এ অমনোযোগিতার অন্যতম কারণ গাড়ি চালাতে চালাতে মোবাইল ফোনের ব্যবহার। আবার কখনও কখনও কানে হেডফোন লাগিয়ে গাড়ি চালানো। সম্প্রতি এমন অবস্থার জেরে বড়সড় দুর্ঘটনার শিকার হয়েছে একটি যাত্রীবাহী বাস (Bus Accident)। অভিযোগ, কানে হেডফোন আর হাতে মোবাইল নিয়ে বাস চালাচ্ছিলেন চালক। যার জেরে চালক নিয়ন্ত্রণ সামলাতে না পেরে ট্রাকের পিছনে গিয়ে সোজা ধাক্কা মারেন। ঘটনায় জখম হন প্রায় ২০ জন বাস যাত্রী। ঘটনাটি ঘটেছে রবিবার সকালে দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলার ৫১২ নম্বর জাতীয় সড়কের বাউল এলাকায়।

আশপাশের মানুষজন ছুটে এসে বাসের যাত্রীদের উদ্ধার করে বালুরঘাট সুপারস্পেশালিটি হাসপাতালে নিয়ে যান। কয়েকজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও বেশ কয়েকজন এখনও ভর্তি রয়েছেন হাসপাতালে। খবর দেওয়া হয় থানায়। পুলিসের উচ্চপদস্থ আধিকারিকরা হাসপাতালে পৌঁছে জখম যাত্রীদের সঙ্গে কথা বলেন ও চিকিৎসা সংক্রান্ত খোঁজ খবর নেন।

হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করিয়েই পালিয়ে গিয়েছেন বাস চালক। ডিএসপি হেডকোয়ার্টার, সোমনাথ ঝাঁ জানিয়েছেন, অভিযুক্ত বাস চালকের খোঁজ চালানো হচ্ছে। এছাড়া শীতকালে এই ধরনের ঘটনা বেশি ঘটে। অনেক সময় কুয়াশার জেরেও দুর্ঘটনা ঘটে থাকে। আবার মোবাইল ব্যবহারের কারণেও ঘটে। সেক্ষেত্রে দুর্ঘটনা এড়াতে রেজিস্টার বাস চালকদের নিয়ে একটা ওয়ার্কশপ করা হবে। যেখানে তাঁদের বাস চালানোর সময় কী করণীয় এবং কী কী করা যাবে না তা বোঝানো হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, এদিনের দুর্ঘটনা কুয়াশা নাকি হেডফোন ও মোবাইল ব্যবহারের কারণেই ঘটেছে। তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিস।


Follow us on :