১৮ এপ্রিল, ২০২৪

Weather: রাজ্য জুড়ে হালকা শীতের আমেজ, জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-21 10:05:20   Share:   

ভোর হতেই রাজ্য জুড়ে হালকা শীতের (Winter) আমেজ। তবে বেলা বাড়তেই বাড়ছে তাপমাত্রার (Temperature) পারদ। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও তার ঠিক কিছুদিন পর থেকেই কমতে পারে তাপমাত্রা এমনটাই পূর্বাভাস আবহাওয়া (Weather) দফতরের।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রারও বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়েছে, দক্ষিণবঙ্গে মঙ্গলবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী দিন দুয়েক রাতের তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই। দিন দুয়েক পর থেকে তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। অন্যদিকে পশ্চিমের জেলাগুলি বিশেষ করে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূমে শীতের স্পেল বজায় থাকবে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। শনিবার এই তাপমাত্রা ছিল ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৭৮ শতাংশ।


Follow us on :