ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
Migratory-Bird-dominates-a-water-body-in-Ghatal-led-to-massive-human-attraction-during-winter-
Ghatal: 'পাখি সব করে রব', শীত আসতেই পরিযায়ীদের আনাগোনা হরিসিংহপুরের ঝিলে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-19 13:25:07


শীত পড়লেই ঝাঁকে ঝাঁকে উড়ে আসে সারস হাঁস (লেজার হুইস্টিং ডাক), জল পিপি (ব্রোঞ্জ উইঙ্গেড় জাকানা), পার্পেল হিরন-সহ নানান প্রজাতির পরিযায়ী পাখি (Migratory birds)। আর সেই পাখি দেখতেই জলাশয়ে ভিড় করেছেন পাখি (birds) প্রেমী মানুষেরা। জলাশয় ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবি স্থানীয়দের। প্রতিবছর শীত পড়লেই ভিন দেশ থেকে উড়ে এসে ঘাটাল (Ghatal) পুরসভার ১৩ নম্বর ওয়ার্ড হরিসিংহপুরের জলাশয়ে ভিড় জমায় পরিযায়ী পাখিরা। এবছরও শীত পড়তেই ঘাটালের জলাশয়ে আসতে শুরু করেছে পাখিরা। এলাকার বাসিন্দাদের মন আনন্দে ভরে উঠেছে।

স্থানীয়দের দাবি, শীতের কয়েক মাস এই পাখিদের কলরবেই তাঁদের ঘুম ভাঙে। আবার দিনের শেষে কিচিরমিচির আওয়াজ করে উড়ে যায় ওরা। তবে এলাকাবাসীর অভিযোগ, প্রশাসনের পক্ষ থেকে কোনই ব্যবস্থা নেওয়া হয়নি এই পরিযায়ীদের জন্য। এলাকাবাসীরা নিজেরাই পাহারা দেন যাতে পাখিদের কেউ বিরক্ত না করে। এলাকাবাসীরা জানান, বহু দূর-দূরান্ত থেকে মানুষ আসেন এই পাখি দেখতে। তাই এই জলাশয় ঘিরে পর্যটন কেন্দ্র গড়ে তোলা হোক, দাবি তুলছেন স্থায়ী বাসিন্দারা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন