২৯ মার্চ, ২০২৪

Fraud: লক্ষাধিক টাকা আত্মসাৎ করে বেপাত্তা সমবায়ের ম্যানেজার, সমস্যায় গ্রাহকরা
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-18 16:36:46   Share:   

৬ লক্ষ টাকা আত্মসাৎ করে বেপাত্তা সমবায়ের ম্যানেজার বাবু। রাজ্যের একাধিক জেলার মতই এবার দ‌ক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপ (Kakdwip) ব্লকের রামগোপালপুরেও একই ঘটনা। রামগোপালপুরের হরেন্দ্রনগর কৃষি উন্নয়ন সমবায় সমিতির (Cooperative Societies) বর্তমানের হাল বেহাল। বর্তমানে মিলছে না কোনও লোন, হচ্ছে না কোনও সমবায়ের কাজ। ফলে সমস্যায় পড়েছেন গ্রাহকরা।

স্থানীয়দের অভিযোগ, প্রায় দু'বছর আগে সমবায়ের ম্যানেজার বাবলু হালদার প্রায় ছয় লক্ষ টাকা তছরূপ করে সমবায়ে আসা বন্ধ করে দেন। বহুবার আলোচনা করে সমাধানের সূত্র পাওয়া যায়। কিন্তু সেখানেও জালিয়াতি করেন বিগত ম্যানেজার। এরপর আত্মসাৎ করা টাকার বিনিময়ে সমিতির নামে জায়গা লিখে দেওয়া হয়। কিন্তু সেই জায়গা সমিতি দখল করতে গেলে জানতে পারে, ম্যানেজার তাঁর ছেলের নামে জায়গা রেকর্ড করে দিয়েছেন। তাঁর সমাধান এখনও পর্যন্ত সম্ভব হয়নি। বর্তমানে বোর্ডের মেয়াদ শেষ হলেও মেয়াদ শেষের আগেই সুজাতা সাউ নামে এক মহিলাকে হিসাব রক্ষক পদে সমিতি আনে।

তবে তিনিও অসুস্থতার কারণ দেখিয়ে অফিসের কম্পিউটার লকারের চাবি নিয়ে বাড়িতেই রয়েছেন। বর্তমানে তিনি আর অফিসে আসতে চান না বলেও জানিয়ে দিয়েছেন। এমত অবস্থায় সমবায় অফিস বন্ধের পথে। গ্রাহকরা পড়ছেন সমস্যায়।


Follow us on :