২৪ জুন, ২০২৪

Mamata: 'কুড়মিরা এ কাজ করতে পারে না,' অভিষেকের কনভয়ে হামলা প্রসঙ্গে বিজেপিকে দুষলেন মমতা
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-27 19:17:13   Share:   

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhshek Banerjee) কনভয়ে হামলা। মন্ত্রী বীরবাহা হাঁসদার (Birbaha Hansda) গাড়ি ভাঙচুর। নবজোয়ার কর্মসূচিতে এসে বিজেপিকে সরাসরি আক্রমণ মুখ্যমন্ত্রীর। জানালেন, কুড়মি ভাইরা একাজ করতেই পারে না।

শালবনির নবজোয়ার অধিবেশনে মুখ্যমন্ত্রী বলেন, 'শুক্রবার রাতে বীরবাহা হাঁসদা,আমাদের দলের মন্ত্রী, তাঁর গাড়িও ভাঙচুর করেছে। সে একটা আদিবাসী কন্যা। সে অনেক কাজ করে। সিনেমায় কাজ করে, নাটকে কাজ করে। ওকে আমি অনেক কাজ করাই। ওর গাড়ি ভেঙেছে। আমি এখনও বিশ্বাস করি, আমার কুড়মি ভাইয়েরা এই কাজ করতে পারে না।'  তিনি আরও বলেন, 'আমি মনে করি, কুড়মিদের নাম করে বিজেপির স্লোগান নিয়ে এই অত্যাচার করেছে বিজেপি দল। তারা আদিবাসী মেয়ের গায়ে হাত দিয়েছে। অভিষেককে অ্যাটাক করতে গিয়েছিল। অনেক মিডিয়ার গাড়ি ভেঙে দিয়েছে। তা সত্ত্বেও মনে রাখবেন। যেটা পুলিশ আইনত বুঝবে, পুলিশ করবে' শুক্রবার রাতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলা হয়। অভিযোগ ওঠে কুড়মি সমর্থকদের বিরুদ্ধে। ঘটনায় তদন্ত চালাচ্ছে পুলিশ।

তবে কুড়মি আন্দোলনকে নিয়েও কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'আমি মাহাতো নেতাদের ভেবে দেখতে বলব, আপনি যদি বলেন, একটা স্কুল করে দিন, আমি করে দেব। যারা কয়েকদিন ধরে ক্রমাগত, রেল লাইন অবরোধ করছেন, রাস্তা অবরোধ করছেন , কারও বাড়ি ভাঙছেন, কারও গাড়ি ভাঙছেন। এখানে জাতিদাঙ্গা করার চেষ্টা করছেন। যে মাথাগুলো করছেন, আপনাদের মাথায় ছাতা আমি ধরব। আর যদি মনে করেন বিভেদের রাজনীতি করবেন, টাকা খেয়ে বিজেপি যা বলবে। মুখোশ পরে বিজেপির স্লোগান, আর রাম, বাম, ডান। অভিষেকের কনভয়ে অ্যাটাক করা হচ্ছে। বীরবাহা হাঁসদার কনভয়ে অ্যাটাক করা হচ্ছে কেন!'


Follow us on :