ব্রেকিং নিউজ
Major-changes-in-teacher-recruitment-rules-see-details
SSC Recruitment: স্কুলশিক্ষক নিয়োগের নিয়মে বড় পরিবর্তন, জেনে নিন বিস্তারিত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-07 20:39:08


নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের (Teacher Recruitment) নিয়মে এবার বড়সড় পরিবর্তন (Big Changes) আনতে চলেছে স্কুল সার্ভিস কমিশন (SSC)। ফিরছে ইন্টারভিউ (Interview) ও কাউন্সেলিং (Counselling) প্রক্রিয়া। এসএসসি সূত্রে এমনটাই খবর। ওএমআর-এ (OMR) নেওয়া হবে বিষয়ভিত্তিক পরীক্ষা। নিয়োগ প্রক্রিয়ায় জটিলতা এড়াতে এবার 'মডেল আনসার কি'ও (Model Answer Key) এসএসসির ওয়েবসাইটে আপলোড করা হবে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, ২০১৯ থেকে ইন্টারভিউ ও কাউন্সেলিং প্রক্রিয়া উঠে গিয়েছিল। লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাতালিকা তৈরি হত। তারপর রেকমেন্ডেশন বা নিয়োগে অনুমোদন দেওয়া হত।

কিছুদিন আগে বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন, এসএসসিতে নিয়োগের ক্ষেত্রে নিয়মে বড়সড় পরিবর্তন আনা হবে। সেই মতো এই নিয়মে পরিবর্তন বলে সূত্রের খবর। নতুন নিয়মে নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা আসবে বলে মনে করছে এসএসসি ও শিক্ষা দফতর।

রাজ্যের শিক্ষক নিয়োগ সংক্রান্ত জট কাটাতে গত সোমবার শিক্ষা দফতরে উচ্চ পর্যায়ের বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এই বৈঠকে চাকরিপ্রার্থীদের নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয় বলে সূত্রের খবর। দ্রুত নিয়োগ সম্পন্ন হবে, নিয়মের ক্ষেত্রে পরিবর্তন আনা হচ্ছে বলে সেদিনই জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। আপার প্রাইমারি ও নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগ সম্পন্ন করা হবে বলেও তিনি জানিয়েছিলেন। ওইদিনের বৈঠকে উপস্থিত ছিলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় এবং এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার।

শিক্ষা দফতরের ওই বৈঠক শেষে ব্রাত্য বসু সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন, বৈঠক খুব ইতিবাচক হয়েছে। মূলত ২১ হাজার নতুন পদ নিয়ে বৈঠক হয়েছে। নতুন পদে যাতে দ্রুত নিয়োগ করা যায়, তা নিয়েই বৈঠক। পুজোর মধ্যে ২১ হাজার নতুন নিয়োগ হবে বলেও জানিয়েছিলেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন