১৬ এপ্রিল, ২০২৪

Madhyamik:'প্রথম বড় পরীক্ষা কিন্তু শেষ পরীক্ষা নয়', পরীক্ষার্থীদের পর্ষদ সভাপতির বুস্টার ডোজ
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-21 17:59:08   Share:   

এ বছর ৬ লক্ষ ৯৮ হাজার ৭২৪ জন মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam 2023) দেবে। মোট ২৮৬৭ কেন্দ্রে পরীক্ষা হবে। মঙ্গলবার জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ (Secondary Board)। জীবনের প্রথম বড় পরীক্ষা কিন্তু শেষ পরীক্ষা নয়। তাই পরীক্ষার্থীদের মাথা ঠাণ্ডা রেখে পরীক্ষা দিতে পরামর্শ মধ্যশিক্ষা পর্ষদের সভাপতির। মে মাসের শেষ সপ্তাহে ফল ঘোষণার সম্ভাবনা এদিন জানান পর্ষদ সভাপতি। জানা গিয়েছে, পরীক্ষা ব্যবস্থা সুষ্ঠুভাবে শেষ করতে ৪০ হাজার ৫০০ জন পরীক্ষক নিয়োগ করা হয়েছে।

এ প্রসঙ্গে উল্লেখ্য, ২৩ ফেব্রুয়ারি পাহাড় বনধের ডাক দেওয়া হয়েছে। সেই প্রসঙ্গ উল্লেখ করে পর্ষদ সভাপতি জানান, '২৩ ফেব্রুয়ারি পাহাড় বনধ দুর্ভাগ্যজনক। প্রায় ৯ হাজার মাধ্যমিক পরীক্ষার্থী পাহাড়ে পরীক্ষা দেবে। প্রশাসনকে বলবো ব্যবস্থা নিতে যাতে সবাই পরীক্ষা দিতে পারে।' তিনি জানান, 'পাহাড়ে প্রায় ৬০টি পরীক্ষাকেন্দ্র আছে। সব জেলা থেকে রিপোর্ট এসেছে। প্রায় ২৮০০ স্কুলে সিসিটিভি বসেছে। যারা এখনও বসায়নি, তাদের বসাতে বলেছি।'

জানা গিয়েছে, সকাল ৮টা থেকে ১০টার মধ্যে প্রশ্নপত্র পরীক্ষাকেন্দ্রে পৌঁছবে। সাড়ে ১০টা থেকে পরীক্ষার্থী ঢুকতে পারবে। সাড়ে ১১টা অবধি পরীক্ষকরা ঢুকতে পারবেন। আর ১১টা ৪৫ মিনিট পরীক্ষার্থীদের সামনেই প্রশ্নপত্র খোলা হবে।


Follow us on :