১৯ এপ্রিল, ২০২৪

Manik: লুকআউট নোটিসের পরই বিধায়ক মানিকের নিরাপত্তা তুললো রাজ্য
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-26 11:13:17   Share:   

টেট(TET) দুর্নীতিতে অভিযুক্ত তৃণমূল বিধায়ক(tmc mla) মানিক ভট্টাচার্যর নিরাপত্তা(security) প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পুলিস(State Police)। সিবিআইয়ের লুক আউট নোটিসের(lookout notice) পরই বিধায়কের নিরাপত্তা তুলে নিল রাজ্য পুলিস। অর্থাত্ এখন থেকে আর প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য তাঁর বিধায়ক হিসেবে প্রাপ্য নিরাপত্তা রাজ্য পুলিসের কাছ থাকে পাবেন না। শুক্রবার সকালেই রাজ্য পুলিস সূত্রে এই নিরাপত্তা প্রত্যাহার করার সিদ্ধান্ত জানানো হয়েছে।

পাশাপাশি, এবার মানিককে নিয়ে বৈঠকে বসতে চলেছে ইডি আধিকারিকরা বলে সূত্রের খবর। মানিক ভট্টাচার্যের বিষয়ে গতকালই আইনি পরামর্শ নিয়েছেন ইডি আধিকারকরা। আগামী দিনে কী পদক্ষেপ নেওয়া হবে তা নিয়ে আজ জরুরি বৈঠক।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই তিনি নিখোঁজ(missing) বলে বুধবার খবর ছড়িয়েছে। প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তকারী কেন্দ্রীয় সংস্থা ইডি সেই তথ্য জানায় কলকাতা হাইকোর্টের আইনজীবীদের। এরপরই যাতে মানিক ভট্টাচার্য দেশের বাইরে এবং রাজ্যের বাইরে যেতে না পারেন তার জন্য লুকআউট নোটিস জারি করে সিবিআই। সেই নোটিসের ২৪ ঘণ্টার মধ্যেই বিধায়ক হিসেবে রাজ্য সরকারের দেওয়া নিরাপত্তা প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হল। 

প্রসঙ্গত, গত ২৭ জুলাই শেষবার মানিক ভট্টাচার্য(Manik Bhattacharya) ইডি-র(ED) মুখোমুখি হন। তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে সিডি ও বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি পান তদন্তকারীরা। সেই সিডিতে সংশোধিত তালিকার ২৬৯ জনের নাম ও তাঁদের সম্পর্কে বিস্তারিত তথ্য ছিল। ইডি সূত্রে খবর এই নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় মানিক ভট্টাচার্যকে। সেদিন তিনি নির্ধারিত সময়ের আগেই সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান। তারপর চলে ম্যারাথন জিজ্ঞাসাবাদ।

জানা গেছে, মানিকবাবুর কলকাতার বাড়ি খাঁ খাঁ করছে। নদিয়ার বাড়ির দরজায় ঝুলছে তালা। পরিস্থিতি খতিয়ে দেখতে নদিয়ায় ঘাঁটি গেড়েছে ইডির টিম।


Follow us on :