২৯ মার্চ, ২০২৪

Weather: আরও নামল তাপমাত্রার পারদ! জেনে নিন বাংলার জেলাগুলির পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-27 10:21:12   Share:   

আগামী দিন পাঁচেক রাজ্যের (West Bengal) আবহাওয়া শুকনো ও পরিষ্কার থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। এছাড়া বঙ্গে প্রবেশ করছে উত্তুরে হাওয়া। যার জেরে নামছে তাপমাত্রার (temperature) পারদ। শনিবার কলকাতার তাপমাত্রা আরও কিছুটা কমেছিল। আবহাওয়া দফতর সূত্রে খবর, রেকর্ড পতন কলকাতার তাপমাত্রার। গত কয়েক বছরের মধ্যে চলতি বছরে নভেম্বর মাসে কলকাতা ও বিভিন্ন জেলার তাপমাত্রার পারদ রেকর্ড পতন ঘটেছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার বড় কোনও পরিবর্তন হবে না।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, মঙ্গলবার সকালের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। আগামী ৫ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাসে বলা হয়েছে।

কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।


Follow us on :