২৬ এপ্রিল, ২০২৪

Weather Update: ফের বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ! কেমন থাকবে আবহাওয়া জেনে নিন
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-10 10:39:42   Share:   

ফের বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে একটি নিম্নচাপ। এর ফলে ধীরে ধীরে বদলাচ্ছে বাংলার আবহাওয়া (Weather)। সকালের দিকে ঠান্ডা ঠান্ডা আমেজ। তবে বেলা বাড়তেই বদলে যাচ্ছে সেই আবহাওয়া। চড়ছে তাপমাত্রার পারদ। ফলে ঠিক কবে থেকে জাঁকিয়ে ঠান্ডা (Winter) তা নিয়ে অবশ্য কিছু এখনও জানায়নি আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু আগামী সপ্তাহ থেকে মহানগরীতে (Kolkata) পারদ পতনের ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। যদিও জেলাগুলিতে শহরের থেকে এখনই অনেকটাই নেমেছে তাপমাত্রা।

আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়েছে, শুক্রবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। কোথাও কোনওরকম বৃষ্টির পৃর্বাভাস নেই। আগামী দু' তিনদিন  রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, পরের দুদিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

আবহাওয়া দফতর সূত্রে খবর,  দক্ষিণবঙ্গে ১১ নভেম্বর অর্থাৎ শুক্রবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। উত্তরবঙ্গের মতোই দক্ষিণবঙ্গে প্রথম তিন দিন রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, পরের দুদিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়ায় পর্যন্ত হ্রাস পেতে পারে।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েকদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলার আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। কলকাতা ও আশপাশের এলাকার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ও ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৩ শতাংশ।


Follow us on :