২৫ এপ্রিল, ২০২৪

Weather Update: ফের নিম্নচাপের ভ্রুকুটি! জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-04 08:42:53   Share:   

ভোরের দিকে হালকা শীতের আমেজ। তবে বেলা বাড়তেই বাড়ছে রোদের তেজ। আর মাত্র কিছুদিনের অপেক্ষা। এরপরই দক্ষিণবঙ্গে (South Bengal) প্রবেশ করতে চলেছে শীত (Winter)। মৌসম ভবন (Weather) সূত্রে খবর, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের দক্ষিণ-পশ্চিম দিকে দক্ষিণ বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হবে আগামী সপ্তাহে। এই ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে দক্ষিণ মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি করতে পারে। নিম্নচাপটি অন্ধ্র প্রদেশ ও উড়িষ্যা উপকূলের স্থলভাগে প্রবেশ করবে বলে আশঙ্কা। তবে এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা কম।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। এছাড়াও হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে আগামী পাঁচ দিন দিন ও রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

আবহাওয়া দফতর সূত্রে আরও জানা গিয়েছে, দক্ষিণবঙ্গের আবহাওয়াও শুকনো থাকবে। শনিবার সকাল অবধি এই পরিবেশই থাকবে বলে খবর। এছাড়া দিন বা রাতের তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৬ শতাংশ।


Follow us on :