ব্রেকিং নিউজ
Losing-a-job-in-a-lockdown-turns-him-mentally-unbalanced-the-iron-chain-is-a-constant-companion
Gangasagar: লকডাউনে কাজ হারিয়ে মানসিক ভারসাম্যহীন, লোহার শিকলই নিত্যসঙ্গী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-04 18:32:13


লকডাউনে কাজ হারিয়ে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন দিনমজুর পরিবারের বছর একুশের রবীন্দ্রনাথ বেড়া। বর্তমানে লোহার শৃখল তাঁর নিত্যসঙ্গী। লকডাউনে গুজরাত থেকে কাজ হারিয়ে বাড়িতে বন্দি তিনি। পরিবারের সদস্যরা তাঁকে লোহার শিকল দিয়ে বেঁধে রাখেন সারাক্ষণ। তবে এই কাজ বাধ্য হয়েই করতে হচ্ছে বলেই জানিয়েছেন পরিবারের লোকজন। ঘটনাটি দক্ষিণ ২৪ পরগণার সাগর ব্লকের মুড়িগঙ্গা এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রত্যন্ত গ্রাম কশতলার।

একচিলতে টালির বাড়িতে বাস রবীন্দ্রনাথের। তাঁরা চার ভাইবোন। মেজ হলেন রবীন্দ্রনাথ। বছর খানেক বাড়িতে মানসিক চাপে ভবঘুরে হয়ে যান। ঘর-বাড়ি ভাঙচুর, প্রতিবেশীদের প্রতি অত্যাচার, মা-বাবার প্রতি দুর্ব্যবহার। ফলে বাধ্য হয়ে আজ শিকলবন্দি দশা তাঁর। বাবা তপন বেড়া ও মা তপতি বেড়া অতিষ্ঠ হয়ে উঠেছেন।

তাঁরা জানান, চিকিৎসা করার মতো তাঁদের আর্থিক পরিস্থিতি নেই। ভাইবোনদের পড়াশুনা আর সংসার চালানোর জন্য পড়াশুনা ছেড়ে পাড়ি দিয়েছিলেন গুজরাতে। কারণ গঙ্গাসাগরে কাজ নেই, রোজগার নেই। নিজে খেতেও পারেন না। বাবা-মা আর ভাই-বোনের প্রতি ভরসা করতে হয় আজ তাঁকে। তাঁদের অভিযোগ, পঞ্চায়েত থেকে ব্লক এমনকি সুন্দরবন উন্নয়ন দফতর মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরার নিজের বিধানসভা কেন্দ্র। তবু মুখ ফিরিয়ে তাকাননি জন প্রতিনিধি থেকে কোনও প্রশাসনের আধিকারিকরা। প্রশ্ন উঠেছে স্বাস্থ্য সাথী কার্ডের ভূমিকা নিয়েও। সরকারি সুবিধা থাকা সত্ত্বেও চিকিৎসা থেকে কেন বঞ্চিত হতে হচ্ছে তাঁকে?

যদিও বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন সাগর ব্লকের বিডিও সুদীপ্ত মণ্ডল। শিকল বাঁধা থেকে কবে মুক্তি পাবেন? সেই চিন্তাই এখন পরিবার থেকে তাঁর আত্মীয় পরিজনদের। সুচিকিৎসার আর্জি রেখেছেন পরিবারের সদস্যরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন