১৫ জুন, ২০২৪

Elephant: হাতির হামলায় প্রাণহানি, ঝাড়গ্রামে বাজারদর অনুযায়ী ক্ষতিপূরণ দাবি
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-24 11:07:35   Share:   

ঘনঘন হাতির হামলায় জঙ্গলমহলে মৃত্যুর প্রতিবাদ (Elephant Attack) ঝাড়গ্রামে (Jhargram)। আট দফা দাবি নিয়ে জেলা শাসকের কাছে ডেপুটেশন (Deputation) জমা। হাতির হামলায় মৃতদের পরিবারের সদস্যকে চাকরির দাবি রয়েছে এই ডেপুটেশনে। পাশাপাশি ঘরবাড়ি ও ফসলের ক্ষতিপূরণের দাবি করা হয়েছে। জানা গিয়েছে, বর্তমান বাজারদর অনুযায়ী মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। এমন দাবিও উঠেছে মুখ্যমন্ত্রীর কাছে পেশ করা ডেপুটেশনে। 

খবর, ঝাড়গ্রাম জেলাজুড়ে নিত্যদিন হাতির হামলায় প্রাণহানি ও ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটছে। যার ফলে সমস্যায় পড়ছেন জেলার বাসিন্দারা। তাই বৃহস্পতিবার জঙ্গলমহল স্বরাজ মোর্চার পক্ষ থেকে আট দফা দাবিতে জেলাশাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ডেপুটেশন দেওয়া হয়েছে। 

জঙ্গলমহল স্বরাজ মোর্চার নেতা অশোক মাহাতো ডেপুটেশন দেওয়ার পর বলেন, 'জঙ্গলমহলজুড়ে হাতির হামলায় প্রায় প্রাণহানির ঘটনা লেগেই রয়েছে। এমনকি প্রতিদিন ঘর-বাড়ি ও ফসলের ক্ষতিও করছে হাতির দল। হাতির হামলায় মৃতদের পরিবারবর্গকে চাকরি দেওয়ার দাবি এবং হাতির দল যাঁদের ঘরবাড়ি ও ফসলের ক্ষতি করছে বর্তমান বাজারদর অনুযায়ী তাদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি মুখ্যমন্ত্রীর কাছে পেশ করা হয়েছে।' 


Follow us on :