ব্রেকিং নিউজ
Local-observed-sit-in-protest-in-Durgapur-to-reconstruct-road-for-human-safety
Durgapur: ভাগাড়ের গন্ধ নিয়েই মানুষের বাস! নরকপুরী আশুতোষ মুখার্জি রোডের হাল ফেরাতে অবরোধ-বিক্ষোভ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-30 13:14:39


ঝাঁ চকচকে রাস্তা (road), কিন্তু রাস্তা হলে কী হবে, রাস্তার দু ধারে পড়ে রয়েছে আবর্জনার স্তুপ (garbage)। মরা গরু, শুকর থেকে শুরু করে আরও অনেক কিছু পড়ে রয়েছে। আর এই দুর্গন্ধে টেকা দায় হয়ে পড়েছে দুর্গাপুর (Durgapur) ইস্পাত নগরীর হোস্টেল এভিনিউয়ের প্রায় ৪০০ বস্তিবাসী। শুধু বস্তিবাসী কেন, রাস্তার ওপর দিয়ে যারা চলাচল করছেন তাঁদের অভিজ্ঞতাও একই। প্রতিবাদে পঞ্চমীর দিন সকাল থেকেই বিক্ষোভ এই এলাকায়।

রাস্তার নাম আশুতোষ মুখার্জী রোড। দুর্গাপুর নগর নিগমের ৮ নম্বর ওয়ার্ডের মধ্যে পড়ে এই গুরুত্বপূর্ণ রাস্তা। দুর্গাপুর ইস্পাত নগরীর সঙ্গে বেনাচিতি বাজারের যোগাযোগ রক্ষা করছে প্রায় ৩ কিলোমিটার এই রাস্তা। এই রাস্তাই শুধু যন্ত্রনা নয়, মাস দুয়েক আগে আশুতোষ মুখার্জী রোডের ওপর বিদ্যুতের খুটি বসেছিল কিন্তু বিদ্যুতায়ন আর হয়নি। আর এতে করে অন্ধকার নামলেই এই রাস্তা যমপুরী হয়ে ওঠে। ব্যস্ততম রাস্তা হওয়ার দরুণ দুর্ঘটনা লেগেই থাকে।

স্থানীয়দের দাবি, এক থেকে দু বছরে ভিতর এই রাস্তায় ৬ জন বলি হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। বছর তিনেক আগে রাস্তার এক পাশে পাশের জঙ্গলে নোংরা আবর্জনা স্তুপ থেকে একজনের মৃতদেহ উদ্ধারও হয়েছিল। এই রাস্তার ওপর দুষ্কৃতী তাণ্ডবের খবরও মিলেছিল। তখনকার মতো সেই ব্যক্তি বেঁচে গেলেও আজ আশুতোষ মুখার্জী রোড কার্যত দুর্গাপুরের বুকে আতঙ্কের রাস্তাতে পরিণত হয়েছে। অনেকবার স্থানীয় তৃণমূল কাউন্সিলার তথা তৎকালীন দুর্গাপুর নগর নিগমের চেয়ারম্যান মৃগেন পালকে জানিয়েছিলেন স্থানীয়রা। প্রশাসনিক স্তরেও অনেকবার আবেদন নিবেদন করা হয়েছিল বলে স্থানীয়দের দাবি। কিন্তু কাজ হয়নি। বাধ্য হয়ে আজ পঞ্চমীর দিন আশুতোষ মুখার্জি রোড অবরোধ করে বিক্ষোভে সামিল হন স্থানীয়রা। প্রায় আধ ঘণ্টা অবরোধ বিক্ষোভ চলার পর অরবিন্দ থানার পুলিস এসে বিক্ষোভকারীদের রাস্তা থেকে উঠিয়ে দেয়।

আজ রাতে থানায় স্থানীয়দের নিয়ে পুলিস আলোচনাতে বসবেন। তবে মীমাংসা সূত্র না বেরোলে প্রয়োজনে ফের আন্দোলনে নামার হুঁশিয়ারী দিয়েছেন আন্দোলনকারীরা। শুধু এলাকা কেন দুর্গন্ধে ভরে গিয়েছে গোটা সরকার কটাক্ষ দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণ চন্দ্র ঘোড়ুই, সুর চড়িয়েছে বামেরাও। তবে বিরোধীদের পাল্টা কটাক্ষ করে তৃণমূল নেতা রমাপ্রসাদ হালদার জানিয়েছেন, মানুষের দুর্ভোগ কমাতে তৎপর পুর প্রশাসক মন্ডলী। দুর্গাপুর নগর নিগমে এখন প্রশাসক মন্ডলী বসানো হয়েছে। হয় পুজোর পর নচেৎ সামনের বছরের গোড়াতেই সমস্যার সমাধান হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন