২০ এপ্রিল, ২০২৪

Weather: দক্ষিণবঙ্গের ২ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস! জেনে নিন বাংলার আবহাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-02 10:33:10   Share:   

নতুন বছরের শুরুতেই ঊর্ধ্বমুখী ছিল তাপমাত্রার (Temperature) পারদ। রবিবার কলকাতা-সহ (Kolkata) বিভিন্ন জায়গায় সর্বনিম্ন তাপমাত্রা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৩ ডিগ্রির মতো। যদিও দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা বৃষ্টির (Rain) সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশিস দক্ষিণবঙ্গের ২ জেলায়ও হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার দার্জিলিং, কালিম্পং-এ হালকা বৃষ্টির সঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। অন্যদিকে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বৃষ্টি না হলেও কোনও কোনও জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। মঙ্গলবার সকালের মধ্যে শুধুমাত্র দার্জিলিং-এ হালকা বৃষ্টির সম্ভাবনা। আর দার্জিলিং ছাড়াও জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। আগামী পাঁচ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, সোমবার দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। মঙ্গলবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী তিন দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। তবে আগামী পাঁচ দিন রাতের তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাসে বলা হয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ পরিষ্কার থাকবে। যদিও ভোরের দিকে কুয়াশাচ্ছন্ন থাকবে। বেলা বাড়তে বাড়তে রোদ ঝলমলে আকাশের দেখা মিলবে।  সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ও ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। শনিবার, বছরের শেষ দিনে যা ছিল ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯১ শতাংশ।


Follow us on :