ব্রেকিং নিউজ
Less-than-100-rupees-per-kg-of-chicken-find-out-where
Haringhata: চিকেন কেজিতে ১০০ টাকা কম, জেনে নিন কোথায়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-13 16:01:16


বাজারে মুরগির মাংস (chicken) থেকে শুরু করে সবজির দাম আকাশছোঁয়া। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মুরগির মাংসের দাম। কলকাতা (kolkata) সহ বিভিন্ন এলাকায় মুরগির মাংসের বাজারদর ২৭০ থেকে ২৮০ টাকা কেজি। কিন্তু তারই মধ্যে মুরগির মাংস বিক্রি হচ্ছে ১৮০ টাকা কেজি দরেও। ভাবছেন কোথায়?

নদিয়া (nadia) জেলার হরিণঘাটা বিধানসভার অন্তর্গত হরিণঘাটা (haringhata) মোহনপুর বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হরিণঘাটা মিট ফার্ম (haringhata meat farm)। এখানে শুধু মুরগির মাংস নয়, খাসির মাংস থেকে শুকরের মাংস, ঘি, সরষের তেল সহ বিভিন্ন দ্রব্য মিলবে সরকারি দামেই। বর্তমান খোলাবাজারে মুরগির মাংসের বাজারদর ২৭০ থেকে ২৮০ টাকা কেজি। যেখানে হরিণঘাটা মিট ফার্মে চিকেন মিলছে ১৮০ টাকা কেজি দরে। উল্লেখ্য, এদের বিভিন্ন বিক্রয় কেন্দ্রেও ওই একই রেট।

যদিও ক্রেতাদের দাবি, ১৪০ টাকা কেজি দরে বিক্রি হত এখানে মুরগির মাংস। গত তিন-চারদিন হয়েছে খোলাবাজারে দাম বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে হরিণঘাটা মিট প্ল্যান্টে কেজিতে দাম বেড়েছে ৪০ টাকা। তবে ক্রেতারা আশাবাদী, বাইরে মুরগির মাংসের দাম যখন কমবে, তখন এখানেও একইভাবে আগের মতো ১৪০ টাকা কেজি দরেই পাওয়া যাবে মুরগির মাংস।

কিন্তু বলা বাহুল্য, চিকেনের দাম খোলাবাজারে বাড়ার সঙ্গে বিক্রি কমেছে। কিন্তু হরিণঘাটা মিট প্ল্যান্টে প্রতি কেজিতে ১০০ টাকা কমে মুরগির মাংস পেতে সকাল থেকে বিকেল চারটে পর্যন্ত লাইনে দাঁড়াচ্ছে মানুষ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন