ব্রেকিং নিউজ
Leopards-peeping-on-tree
Leopard: মগডাল থেকে উঁকি চিতাবাঘের, আতঙ্কে ধুপগুড়িবাসী, চাঞ্চল্য

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-25 13:30:37


জামগাছের মগডালে সাত সকালে হাজির একটি চিতাবাঘ (leopard)। তা দেখেই চোখ ছানাবড়া জলপাইগুড়ির (jalpaiguri) ধুপগুড়ির ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের। এলাকায় চাঞ্চল্যের পাশাপাশি ছড়িয়েছে কৌতুহলও। কীভাবে এত বড় গাছের মগডালে পৌঁছল চিতাবাঘটি? সঙ্গেই সকালে চিতাবাঘের দর্শন পেতে ঘটনাস্থলে উপচে পড়ে ভিড়। ঘটনাস্থলে তড়িঘড়ি পৌঁছয় বনকর্মীরা (foresters)। সঙ্গেই ধুপগুড়ি থানার পুলিসও। ঘুমপাড়ানি গুলি ছুড়ে চিতাবাঘটিকে কাবু করার চেষ্টা চালাচ্ছেন বনকর্মীরা।

মোরাঘাট রেঞ্জ, বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াড, রামশাই রেঞ্জ থেকে বনাধিকারিক ও বনকর্মীরা এসেছেন। গাছের নীচে জাল পেতে, ঘুমপাড়ানি গুলি ছুড়ি চিতাবাঘটিকে কাবু করতে মরিয়া বনকর্মারা। ইতিমধ্যেই ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের সাবধান করা হয় মাইকিং করে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই ফাঁসিদেওয়ার নকশালবাড়ি এলাকাতেও একটি লিকলিকে লম্বা গাছের একেবারে মগডালে বসে থাকতে দেখা যায় একটি চিতাবাঘকে। এরপর নকশালবাড়ি বন দফতরের কর্মী ও এলিফ্যান্ট স্কোয়াডের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছয়। এরপর ঘুমপাড়ানির গুলিতেই চিতাবাঘটিকে কাবু করে বনদফতর। কিন্তু এই ধরনের ঘটনা বারবার ঘটায় আতঙ্কিত এলাকাবাসী। কেন বারবার লোকালয়ে হানা দিচ্ছে চিতাবাঘ? তাহলে কি জঙ্গলে খাবার ও মিষ্টি জলের অভাব দেখা গেছে? প্রশ্ন দেখা দিয়েছে এলাকাবাসীদের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন