২৪ এপ্রিল, ২০২৪

Weather: এখনই দুর্যোগ থেকে রেহাই নেই বঙ্গের, কবে থেকে পরিষ্কার আকাশ
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-21 14:32:08   Share:   

সোমবার রাতে কালবৈশাখী ঝড়ের দাপট দেখেছে বঙ্গবাসী। তবে এখনই ঝড়-বৃষ্টি (Rain) থেকে রেহাই মিলছে না জেলাবাসীর। যদিও মঙ্গলবার সকাল থেকে কলকাতা-সহ (Kolkata) আশপাশের এলাকার আকাশ পরিষ্কার। ন্যূনতম তাপমাত্রা (Temperature) সামান্যই বেড়েছে। তবে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় এদিনও সকাল শুরু হয়েছে ঝোড়ো হাওয়া এবং বৃষ্টি দিয়ে।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। ঘন্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে বয়ে যেতে পারে ঝোড়ো হাওয়াও। বৃহস্পতিবার থেকেই তুলনামূলক পরিস্থিতির উন্নতি হওয়ার সম্ভাবনা। কোনও কোনও জায়গায় শুক্রবারও বৃষ্টির সম্ভবনা রয়েছে।

অন্যদিকে, দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বুধবার থেকে পরিস্থিতির উন্নতি হবে। পরবর্তী ২৪ ঘণ্টা উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ ও নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার থেকে তাপমাত্রা বাড়তেও থাকবে। মঙ্গলবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ও ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সোমবার যা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস।


Follow us on :