১৮ এপ্রিল, ২০২৪

Weather: রোদে পুড়ছে তিলোত্তমা, হাওয়া অফিসের কতটা গরমের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-02 12:31:55   Share:   

দোলের আগে রোদের দাপট। শহরবাসী (Kolkata) পুড়ছে রোদের তেজে। মার্চের শুরুতেই তাপমাত্রা পৌঁছেছে ৩২ ডিগ্রির ঘরে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা ও আশেপাশের সর্বোচ্চ তাপমাত্রা (Temperature) ৩৫ ডিগ্রির কাছাকাছি পৌঁছে যাবে। দিন দিন বাড়ছে তাপমাত্রার (Weather) পারদ। বুধবারের তুলনায় বৃহস্পতিবার ন্যূনতম তাপমাত্রা কিছুটা বেড়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ৪-৫ দিনে রাজ্যজুড়েই দিনের তাপমাত্রা বাড়বে। অন্যদিকে, উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত দার্জিলিং এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী চার থেকে পাঁচ দিন রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, দিনের তাপমাত্রা ধীরে ধীরে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গের ক্ষেত্রেও তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের মতো। যদিও এখনই বৃষ্টির কোনও পূর্বাভাস নেই দক্ষিণবঙ্গের কোনও জেলায়। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বুধবার যা ছিল ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস।


Follow us on :