১৯ এপ্রিল, ২০২৪

Weather: আগামি ৪৮ ঘণ্টা ঝড়-বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, কবে থেকে পরিষ্কার আকাশ
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-28 14:23:59   Share:   

সকাল থেকে কড়া রোদ। একেবারে গরমে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর (West Bengal)। তবে এমন পরিস্থিতি থেকে শীঘ্রই সাময়িক মুক্তি পেতে চলেছে বঙ্গ বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ (Kolkata) কয়েকটি জায়গায় মঙ্গলবার দুপুর থেকে বিকেলের দিকে ঝড়বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে। এছাড়া মঙ্গলবার কলকাতার ন্যূনতম তাপমাত্রা সোমবারের থেকেও সামান্য কমেছে। সপ্তাহের মাঝামাঝিতে ফের রাজ্যজুড়ে আবহাওয়ার (Weather) পরিবর্তনের পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি। দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা। মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। দক্ষিণবঙ্গে বুধ ও বৃহস্পতিবার পর্যন্ত ঝড়-বৃষ্টির অনুকূল আবহাওয়া থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার ওপরে থাকবে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকার সম্ভাবনা। ৩১ মার্চ শুক্রবার নাগাদ দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের কথা জানিয়েছে হাওয়া অফিস। আগামী ৪ থেকে ৫ দিন সিকিম ও উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বাকি তিন জেলা উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার আবহাওয়া শুকনো থাকবে।

উল্লেখ্য, নতুন করে পশ্চিমে ঝঞ্ঝা আসছে বুধবার। ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এবং হরিয়ানা এই দুই এলাকায়। আগামী কয়েকদিন প্রবল বৃষ্টির সম্ভাবনা অরুণাচল প্রদেশ, অসম এবং মেঘালয়ে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টিরও পূর্বাভাস রয়েছে।


Follow us on :