২০ এপ্রিল, ২০২৪

Weather: ফের বৃষ্টিতে ভিজবে বাংলা? কী সুখবর দিল আলিপুর আবহাওয়া দফতর
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-29 14:36:32   Share:   

ফের ঊর্ধ্বমুখী সর্বনিম্ন তাপমাত্রা (Temperature)। সকাল থেকে বেড়েছে রোদের দাপট। অস্বস্তিকর পরিস্থিতি রয়েছে শহর কলকাতা (Kolkata) ও তার পার্শ্ববর্তী এলাকাজুড়ে। মঙ্গলবারের তুলনায় প্রায় আড়াই ডিগ্রি সেলসিয়াস বেড়েছে বুধবারের তাপমাত্রা (Weather)। অন্যদিকে মঙ্গলবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রির আশপাশে। তবে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে স্বস্তির খবর, জেলায় জেলায় কালবৈশাখীর (Kal Baishakhi) সম্ভাবনা রয়েছে। সেকারণে দু'তিনদিনের মধ্যে তাপমাত্রা কিছুটা হলেও কমবে।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। শুক্রবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। ৩১ মার্চ এবং ১ এপ্রিল উত্তরবঙ্গজুড়েই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার এই তিন জেলা ছাড়াও হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি সব জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। ৩১ মার্চ এবং ১ এপ্রিল দক্ষিণবঙ্গ জুড়েই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশে এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে কোনও কোনও জায়গায়। বুধবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৫ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। মঙ্গলবার যা ছিল ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস।


Follow us on :