২৫ এপ্রিল, ২০২৪

Weather: বেলা বাড়তেই রোদের দাপট, ভোরের দিকে কুয়াশা! কোথায় দাঁড়িয়ে বঙ্গের শীত
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-11 12:14:28   Share:   

সপ্তাহজুড়ে তাপমাত্রা (Temperature) ঊর্ধ্বমুখী। কলকাতা (Kolkata) ও তার পার্শ্ববর্তী এলাকায় বেলা বাড়তেই বাড়ছে রোদের দাপট। যদিও আবহাওয়াবিদরা জানাচ্ছেন, দক্ষিণবঙ্গে (South Bengal) রাতের তাপমাত্রা আবারও বাড়বে। তার আগে ১৩ তারিখ থেকে দক্ষিণবঙ্গের রাতের তাপমাত্রা (Weather) কমবে। ১৫ তারিখ থেকে ফের তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গে। দক্ষিণ ২৪ পরগনা,কলকাতা পূর্ব মেদিনীপুর, নদিয়া,হাওড়ায় কুয়াশা থাকবে। অন্তত এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে। 

মৌসম ভবন জানিয়েছে, দুই বঙ্গের মোট ১৩টি জেলায় আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হুগলি, হাওড়া, নদিয়া, মুর্শিদাবাদ জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের রাতের তাপমাত্রার তেমন একটা পরিবর্তনের সম্ভাবনা নেই। কিন্তু ১৫ তারিখের পর থেকে কলকাতায় তাপমাত্রা কমার সম্ভাবনা আর নেই। শীতের একেবারে বিদায় বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।


Follow us on :