২৯ মার্চ, ২০২৪

Weather: হেমন্তের বঙ্গে জাঁকিয়ে শীত কবে? সম্ভাবনা উসকে কী জানালো আবহাওয়া দফতর
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-27 11:17:45   Share:   

ঝড়-ঝঞ্ঝা কাটিয়ে ফের স্বাভাবিক বঙ্গোপসাগর। ক্রমেই বিদায় নিচ্ছে বর্ষাও। এবার জনগণের একটাই প্রশ্ন, 'সুপর্ণা শীতকাল কবে আসবে?...' মেঘমুক্ত বঙ্গের আকাশ, যা রাতের হিমেল হাওয়াকেই টেনে আনে। হেমন্তের আবহাওয়া এখন শুষ্ক থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা (Kolkata) সহ বিভিন্ন জেলার তাপমাত্রা (Temperature) অনেকটা কমছে। দিনের ও রাতের তাপমাত্রা আরও কমবে বলে মৌসম ভবন সূত্রে খবর।

রাত আর ভোরের দিকে শীতল পরিবেশ হলেও কবে থেকে দক্ষিণবঙ্গে শীত আসবে তা নিয়ে এখনই নিশ্চিত করে কিছু জানাতে পারেনি হাওয়া অফিস। তবে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহের আগে শীত পড়ার তেমন সম্ভাবনা নেই। তার আগে পর্যন্ত আবহাওয়া এরকমই থাকবে।

সিত্রাংয়ের ফলে তৈরি হওয়া অক্ষরেখা উত্তর-পূর্ব মৌসুমি বায়ুকে টেনে আনছে। এর ফলে ঠান্ডা ঠান্ডা হাওয়া অনুভূতি। কিন্তু কনকনে শীত এখনই পড়বে না। ১৫ ডিসেম্বরের আগে দক্ষিণবঙ্গে জাঁকিয়ে শীতের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

তবে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে শীতের আমেজ অনুভূত হবে দক্ষিণবঙ্গে। আপাতত দিনের বেলা আকাশ পরিষ্কার থাকবে। রাতেও আবহাওয়া পরিষ্কার থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। আপেক্ষিক আর্দ্রতার মাত্রা বেশি হলেও বাতাস এখন বেশ শুষ্ক।


Follow us on :