ব্রেকিং নিউজ
Karmatirtha-of-the-state-government-or-the-house-of-ghosts-the-ghost-wandering-around
Karmatirtha: রাজ্য সরকারের কর্মতীর্থ নাকি ভূতের বাড়ি, ঘুরে বেড়ায় অশরীরী আত্মা!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-23 18:15:14


কর্মতীর্থে ভূত? না ঠিক ভূত নয়, রয়েছে ভূতের বাসা। অবাক লাগল তো? আসলে তিন বছর আগে তৈরি হওয়া কর্মতীর্থ এখনও চালু হল না হুগলির জাঙ্গিপাড়ায়। 

দোকানঘর নিয়ে জীবিকা চালাতে পারবেন এলাকার মানুষ। এই উদ্দেশ্যে রাজ্য সরকার চালু করেছিল কর্মতীর্থ প্রকল্প। জাঙ্গিপাড়ার কোতলপুরের বাহানা গ্রামেও করা হয় সেরকম একটি কর্মতীর্থ। দোতলা বাড়িটিতে ২৬ টি দোকানঘর রয়েছে। সেই কর্মতীর্থ তৈরি হয়ে পড়ে থাকলেও কেউ দোকান নেওয়ার জন্য আগ্রহ দেখায়নি। কিন্তু কেন?

স্থানীয় সূত্রে জানা গেছে, নিতান্ত কুসংস্কারের বশে বাহানার এই কর্মতীর্থ এখন ভূতের বাড়ি হয়ে পড়ে আছে। কর্মতীর্থের বিপরীতেই রয়েছে একটি ইদগাহ। এই গ্রামের মানুষের বিশ্বাস, কোনও দোতলা বাড়ি করলে সেখানে নাকি অশরীরীর উপদ্রব হয়। আর তার জেরেই তৈরি হওয়া কর্মতীর্থ এখন ভূতের বাড়ি হয়ে পড়ে রয়েছে। কর্মতীর্থ করার সময় গ্রামবাসীরা সেকথা জানালেও তা শোনা হয়নি বলে অভিযোগ। ফাঁকা পড়ে থাকা কর্মতীর্থে কিছুদিন পুলিস ক্যাম্প করা হয়েছিল। কিন্তু পুলিসও নাকি অশরীরীর উপস্থিতি টের পেয়ে পাততাড়ি গুটিয়েছে। জাঙ্গিপাড়া ব্লক প্রশাসন যে কোনও দফতরকে ভাড়া দেওয়ার কথাও ভেবেছিল। কিন্তু কেউই আগ্রহী হয়নি।

জাঙ্গিপাড়া পঞ্চায়েত সমিতির সভাপতি তমাল চন্দ্র সে কথা মেনে নিয়েছেন। তিনি জানান, এই সমস্যার কারণে ২০১৯ সালে তৈরি হওয়া কর্মতীর্থ এখনও পড়ে রয়েছে। তবে বর্তমানে মানুষকে বোঝানোর ফলে তাঁরা দোকান নিতে চাইছেন। ইতিমধ্যে কয়েকটি দেওয়া হয়েছে। আবেদনও জমা পড়ছে। যারা একতলায় দোকান নিয়েছে তাদেরই বলা হয়েছে দোতলায় গোডাউন করতে।

এদিকে গ্রামবাসীরা জানান, একতলায় কেউ কেউ দোকান করতে রাজি হলেও দোতলায় কেউ রাজি নয়। গ্রামবাসীদের একাংশ বলেন, এই গ্রামে দোতলা ঘরবাড়ি, দোকান করা যায় না ।দোতলা বাড়ি করেও থাকতে পারেনি, এমন হয়েছে। আবার রাস্তার পাশে দোতলা দোকান করেও চালাতে পারেনি। আবার অনেকেই বলছেন, ফাঁকা এলাকায় ব্যবসা চলবে না বলে কেউ দোকান নিতে চায় না। অন্য জায়গায় কর্মতীর্থ হলে ভালো হত। তবে পঞ্চায়েত সমিতির সভাপতি তমাল চন্দ্র মনে করেন, ভুল জায়গায় কর্মতীর্থ করা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন