ব্রেকিং নিউজ
Kalyanmoy-removed-the-new-president-of-the-Board-of-Secondary-Education-Ramanuja-Gangopadhyay-
Recruitment: সরানো হল কল্যাণময়কে, মধ্যশিক্ষা পর্ষদের নতুন সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-23 20:27:29


শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় এবার মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি পদে বদল। কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে আর ওই পদে রাখা হল না। তাঁর জায়গায় আনা হল ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির রেজিস্ট্রার রামানুজ গঙ্গোপাধ্যায়কে। তাঁকে এক বছরের জন্য ওই পদে আনা হল। বাকি নতুন আ্যাড হক কমিটিও এদিন ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, কল্যাণ গঙ্গোপাধ্যায়ের মেয়াদ শেষ হয়েছে ২১ জুন। পরিস্থিতি অনুকূলে থাকলে হয়তো তাঁর মেয়াদ আরও বাড়তে পারত। কিন্তু দুর্নীতির জালে তিনি যেভাবে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে পড়েছেন, তাতে নবান্ন আর তাঁর মেয়াদ বাড়ানোর পথে হাঁটল না বলেই অভিজ্ঞ মহলের ধারণা। সিএন-এ আগেই বলা হয়েছিল, এবার কল্যাণ গঙ্গোপাধ্যায়ের জায়গায় স্টেট ইউনিভার্সিটির কাউকে আনা হতে পারে। তাতেই সিলমোহর পড়ল।

উল্লেখ্য, কয়েকদিন আগে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের খোঁজে পর্ষদ অফিসেই হাজির হয়েছিল সিবিআই টিম। কিন্তু তিনি সেখানে ছিলেন না। কল্যাণময়কে না পেয়ে মধ্যশিক্ষা পর্ষদের অ্যাডমিন পারমিতা রায়কে তারা জিজ্ঞাসাবাদ করে দীর্ঘক্ষণ। পরে আরও পাঁচ সদস্যের একটি দল সল্টলেকের মধ্যশিক্ষা পর্ষদের অফিসে যায়। সিবিআই সূত্রে খবর, কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের দুপুর দুটোর মধ্যে মধ্যশিক্ষা পর্ষদের অফিসে আসার কথা থাকলেও তিনি আসেননি। পরবর্তী সময়ে বিকেলে সিবিআই আধিকারিকের আরও একটি দল কল্যাণবাবুর কাদাপাড়ার বাড়িতে যায় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য।

প্রাথমিকেও নিয়োগ-দুর্নীতি মামলায় নাকানি-চোবানি খাচ্ছেন পর্ষদ সভাপতি তথা বিধায়ক মানিক ভট্টাচার্য। তাঁকেও একইসঙ্গে অপসারণ এবং হাইকোর্টে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি। এর বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে গিয়েও তিনি সুবিধা করতে পারেননি। তাঁকে হাজিরা দিতে তো হয়েইছে, তাঁর এবং তাঁর পরিবারের সবার সম্পত্তির হিসাব চেয়েছে হাইকোর্ট। ফলে শিক্ষার দুই পর্ষদের মাথাই এখন সিবিআই এবং হাইকোর্টের স্ক্যানারে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন