১৯ এপ্রিল, ২০২৪

Weather: মেঘলা আকাশের সঙ্গেই কালবৈশাখীর সম্ভাবনা, কোন জেলায় সতর্কতা
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-20 13:15:49   Share:   

মেঘলা আকাশ। দক্ষিণবঙ্গে (South Bengal) আগামী কয়েক ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে কালবৈশাখী ঝড়। এমনটাই সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া (Weather) দফতর। দু-এক জায়গায় বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি, কোনও কোনও জায়গায় দমকা হাওয়া থাকবে। ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়ার সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের ক্ষেত্রে বিশেষ করে মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে তুলনামূলক বৃষ্টিপাত বেশি থাকবে। এর সঙ্গে দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে এবং অন্য জেলাগুলোয় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত থাকবে। মঙ্গলবার পর্যন্ত এই আবহাওয়া বজায় থাকবে বলে মৌসম ভবন সূত্রে খবর।

বুধবার থেকে আবহাওয়া পরিবর্তনের পূর্বাভাস দিয়েছে। কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী ২৪ ঘণ্টায় প্রধানত মেঘলা আকাশ থাকবে। আগামী দু-তিনদিন এই আবহাওয়ার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। ২১ তারিখের পর থেকে তাপমাত্রা একটু বাড়তে থাকবে ২ থেকে ৪ ডিগ্রির মতো।

উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ২৪ ঘণ্টায় বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। সেই সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকাগুলো, বিশেষ করে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে। ২২ তারিখ থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কমে যাবে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।


Follow us on :