১৯ এপ্রিল, ২০২৪

Nadia: শান্তিপুরে দুই পড়শি পাড়ায় কালী বিগ্রহের গয়না চুরি, সিসিটিভি না থাকায় সমস্যায় পুলিস
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-26 12:14:57   Share:   

একই সময়ের মধ্যে ঘটে গেল দুটি অস্বাভাবিক চুরি (theft)। নদীয়ার (Nadia) শান্তিপুর ব্লকের বাবলা পঞ্চায়েতের অন্তর্গত কদমপুর পূর্ব পাড়া এবং নিমতলা পাড়ায় মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে। কদমপুর পূর্ব পাড়া হুংকার কালীমাতা এ বছর ২২ বছরে পদার্পণ করেছিল। মঙ্গলবার পাহারায় পুজো কমিটির ২ সদস্য থাকলেও তাঁরা ভোর তিনটে নাগাদ ঘুমিয়ে পড়ে। আর তখনই মায়ের গা থেকে সমস্ত রুপোর গয়না আনুমানিক ৩৫ ভরির কাছাকাছি ছিনিয়ে নিয়ে পালায় দুষ্কৃতীরা।

একই এলাকায় পার্শ্ববর্তী পাড়ায় কদমপুর নিমতলা আদি ভয়ংকরী মাতা এবছর ৩৪ বছরে পদার্পণ করেছিল। সেখানে নির্দিষ্ট কোনও পাহারাদারের ব্যবস্থা না থাকলেও রাত প্রায় আড়াইটা পর্যন্ত সদস্যরা লক্ষ্য রেখেছিলেন। এরপর উচ্চ মায়ের মুকুট এবং দু-একটি গহনা হাতে না পাওয়ার কারণেই হয়তো চুরি করতে পারেনি। বাকি, ঝোলানো লম্বা হার এবং অন্য গয়না ছিনিয়ে নিয়ে যায় দুষ্কৃতীরা। উদ্যোক্তাদের অনুমান আনুমানিক ৭০০ থেকে ৮০০ গ্রাম ওজনের বিভিন্ন গয়না চুরি যায়।

দুটি পুজোর ক্ষেত্রেই আজ, বুধবার শোভাযাত্রায় অংশগ্রহণ করার কথা ছিল। সেই কারণেই মঙ্গলবার বিসর্জন হয়নি। ঘটনাস্থল খতিয়ে দেখতে শান্তিপুর থানার পুলিস পৌঁছয় দুটি পুজো মন্ডপেই। তবে আশেপাশে বেশি সিসি ক্যামেরা না থাকার কারণে রহস্য উদঘাটন খুব একটা সহজসাধ্য নয়। তবুও পুলিস প্রশাসন খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। এলাকার দুটি দুঃসাহসের চুরির কারণে আলোর পুজোয় শোকের ছায়া নেমে এসেছে।


Follow us on :