ব্রেকিং নিউজ
Jeevan-Singhs-request-to-carry-out-the-peace-process
Jalpaiguri: শান্তিপ্রক্রিয়া চালানোর অনুরোধ জীবন সিংহের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-03 10:50:28


নতুন "বার্তা" কেএলও প্রধান জীবন সিংহের। ভাইরাল তাঁর "অডিও" বার্তা (viral audio)। যদিও এই অডিও বার্তার সত্যতা যাচাই করা সম্ভব হয়নি সিএন (cn)। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, অসমের মুখ্যমন্ত্রী (Chief Minister of Assam) হিমন্ত বিশ্বশর্মাকে (Himanta Vishwasharma) উদ্দেশ্য করে এই অডিও বার্তা প্রকাশ করা হয়েছে।

অডিও বার্তার শুরুতেই জীবন সিংহের ভারী গলায় অনারেবল সিএম স্যার সম্বোধন শোনা গিয়েছে। বিপ্লবী অভিনন্দন জানানো হয়েছে মুখ্যমন্ত্রীকে। পাশাপাশি, অসমের মুখ্যমন্ত্রীকে শান্তিপ্রক্রিয়া চালিয়ে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন জীবন সিংহ। শান্তি প্রক্রিয়ায় আলোচনার জন্য মধ্যস্ততাকারী হিসেবে পাঁচজনের নাম উল্লেখ করেছেন তিনি। বিশ্বজিৎ রায়, হর্ষবর্ধন বার্মা, দেবজিৎ সিংহ, টম অধিকারী এবং মালখান সিংহ। জানা গিয়েছে, আলোচনায় অংশ নিতে দিনকয়েক আগেই গুয়াহাটি পৌঁছে গিয়েছেন হর্ষবর্ধন বার্মা ও মালখান সিংহ। 

সূত্রের খবর, সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ ই আগস্ট দিল্লি পৌঁছবেন কেএলও প্রধান জীবন সিংহ এবং তাঁর ধর্মপুত্র দিবাকর দেবরাজ সিংহ। স্বাধীনতার অমৃৎ মহোৎসবেও যোগ দিতে পারেন বলেই খবর। অর্থাৎ, প্রায় ২০ বছর আত্মগোপন করে থাকার পর প্রকাশ্যে আসতে চলেছেন জীবন।

প্রসঙ্গত, সম্প্রতি বেশ কয়েকটি ভিডিও বার্তা প্রকাশ্যে এসেছিল জীবন সিংহের। তাঁর প্রতিটিতেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্য সরকার, এবং তৃণমূল দলকে হুমকি দিয়ে বার্তা প্রকাশ করা হয়েছিল। কিন্তু এবার বিজেপি শাষিত অসমের মুখ্যমন্ত্রীকে "সন্মান" এবং "অনুরোধ" জানিয়ে অডিও বার্তাটি প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই রাজনৈতিক তরজাও শুরু হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন