২৮ মার্চ, ২০২৪

Alipurduar: আড়াই বছর খুলে দেওয়া হল জয়গাঁর ভূটান গেট, হাঁফ ছাড়লেন স্থানীয় ব্যবসায়ীরা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-23 18:05:34   Share:   

কোভিড (covid19) অতিমারী প্রতিবেশী বন্ধু দুই রাষ্ট্রের টুইন টাউনকে (Twin Town) একে অপরের থেকে যোগাযোগ বিচ্ছিন্ন করে রেখেছিল দীর্ঘ আড়াই বছর। কোভিড থেকে নিজের দেশকে সুরক্ষিত রাখতে এই পন্থাই অবলম্বন করেছিল ভুটান (Bhutan)। আড়াই বছর বন্ধ থাকার পর শুক্রবার থেকে অবশেষে খুলে গেল জয়ঁগার ভুটান গেট। শুক্রবার সকালে ভুটান গেট খোলার সঙ্গে সঙ্গে জয়ঁগা ভুটান গেটের সামনে অজস্র মানুষের ভিড় লক্ষ‍্য করা যায়। দীর্ঘদিন পর আগের মতোই ভুটানে প্রবেশের জন‍্য প্রচুর মানুষ ভিড় জমান।

এদিন ভুটান গেট খোলার সময় উপস্থিত ছিলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে সিরিং। তিনি জানান, "দীর্ঘ করোনা পরিস্থিতি কাটিয়ে ভুটান গেট খুলতে পেরে আমরা খুশি। আমাদের দেশে ৯৪ শতাংশ মানুষের কোভিড ভ‍্যাকসিন সম্পূর্ণ হয়েছে‌। পর্যটকদের সুবিধার্থে বিভিন্ন রকমের ব‍্যবস্থা গ্ৰহণ করা হয়েছে।"

প্রসঙ্গত, আড়াই বছর ভুটান গেট বন্ধ থাকায় চরম আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে ভারতীয় শহর জয়ঁগাকে। একসময় যে শহরে যানজট লেগে থাকত, ভুটান গেট বন্ধ থাকার সময় জয়ঁগা-এর শূন্য রাস্তায় নিশ্চিন্তে গরু চড়তেও দেখা গেছে। বহু ব্যবসায়ী এই শহর ছেড়ে ব্যবসা গুটিয়ে পাড়ি দিয়েছেন অন্য কোনও শহরে। তবে এবার সকলের আশা আজ থেকে ভুটান গেট খুলে যাবার পর আবার আগের রূপেই ফিরবে আলিপুরদুয়ারের সীমান্ত শহর জয়ঁগা।


Follow us on :