২৯ মার্চ, ২০২৪

weather update: এখনই পড়ছেনা ঠান্ডা! একনজরে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের আবহাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-29 10:06:20   Share:   

সিত্রাং-এর দাপট কেটে গিয়েছে। এখন আর বৃষ্টির (rain) কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে (South Bengal)। তবে কার্তিক মাসের শুরুতেই হালকা শীতের (winter) ছোয়া লেগে গিয়েছে। ভোরে ঠান্ডা হাওয়া বইছে। এমনকি ভোরে ফ্যান বন্ধ করে চাদর গায়ে দিতেও হচ্ছে বঙ্গবাসীদের। আর এমনই আবহাওয়া ডিসেম্বরের ১৫ তারিখ পর্যন্ত থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। নভেম্বরেও শীত অনুভূত হবে না। বেলা বাড়লে ভ্যাপসা গরম বজায় থাকবে। এদিকে, আগামী কয়েকদিন কলকাতা (kolkata) সহ দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার থাকবে।

উত্তরবঙ্গের (North Bengal) ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৩১ শে অক্টোবর অর্থাৎ সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। পাশাপাশি দিন ও রাতের তাপমাত্রার কোনও পরিবর্তনের সম্ভাবনা থাকছে না।

অন্যদিকে, দক্ষিণবঙ্গের ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েএে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ ৩১ অক্টোবর সোমবার সকালের মধ্যে আবহাওয়া শুকনোই থাকবে। আপাতত দিন বা রাতের তাপমাত্রার পরিবর্তনের  কোনও সম্ভাবনা থাকছে না।

কলকাতা ও আশপাশের এলাকায় পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। এদিন সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। 


Follow us on :