১৯ এপ্রিল, ২০২৪

Weather update: এখনই জাঁকিয়ে শীত নয় দক্ষিণবঙ্গে, বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-22 09:18:22   Share:   

আগামী কয়েকদিন রাজ্যে শীতের (Winter) আমেজ একইরকমভাবে বজায় থাকবে বলে জানিয়ে দিল হাওয়া অফিস। তবে জাঁকিয়ে শীত পড়তে এখন বেশ কিছুদিন শহরবাসীদের অপেক্ষা করতে হবে। মঙ্গলবার কলকাতা (Kolkata) শহরের তাপমাত্রা ২০ ডিগ্রি থেকে ১৮ ডিগ্রিতে নেমে এসেছে। বলা চলে এক ধাক্কায় একেবারে ২ ডিগ্রি কম। এই সপ্তাহে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে এমনই জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের (North Bengal) তাপমাত্রা এখন নিম্নমুখী। তবে মূলত শুষ্কই থাকবে আবহাওয়া। কোনও কোনও সময় দু-এক জায়গায় মেঘলা আকাশ থাকতে পারে। বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, ২৩ শে নভেম্বর অর্থাৎ বুধবার সকাল পর্যন্ত সবকটি জেলার আবহাওয়া শুষ্ক থাকার সম্ভাবনা রয়েছে। আপাতত রাতের তাপমাত্রার হেরফেরের সেরকম কোনও সম্ভাবনা নেই। তবে কোথাও কোথাও হাল্কা কুয়াশা থাকতে পারে। দিনের তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি থাকবে। রাতের তাপমাত্রা সর্বনিম্ন ১৫ ডিগ্রির কাছাকাছি থাকবে। তবে শুধুমাত্র পাহাড়ি এলাকা যেমন- দার্জিলিং ও কালিম্পংয়ে দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে দক্ষিণবঙ্গের (South Bengal) ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গে ২৩ শে নভেম্বর অর্থাৎ বুধবার সকাল পর্যন্ত আবহাওয়া শুষ্ক থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে মঙ্গলবার থেকে রাতের তাপমাত্রার পরিবর্তনের পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলেও জানানো হয়েছে।

কলকাতা ও তার আশপাশের এলাকায় পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে, জানিয়েছে হাওয়া অফিস। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ও ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। 


Follow us on :