২১ এপ্রিল, ২০২৪

koustav: শুভেন্দুই মমতা বিরোধী একমাত্র মুখ, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাচ্ছেন কৌস্তভ!
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-28 11:37:42   Share:   

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে চিঠি পাঠিয়ে কংগ্রেস ছাড়লেন আইনজীবী কৌস্তব বাগচী। ফলে লোকসভা ভোটের আগে কিছুটা অস্বস্তিতে কংগ্রেস। বুধবার সকালে কংগ্রেসের সদস্য পদ ছাড়তে চেয়ে দলের সভাপতি ছাড়াও বঙ্গ কংগ্রেসের সভাপতি ও কেন্দ্রীয় পর্যবেক্ষককে চিঠির প্রতিলিপি পাঠিয়েছেন কৌস্তভ। কংগ্রেস থেকে ইস্তফা দেওয়ার পর কৌস্তভের দাবি, এখন কংগ্রেসের আত্মসম্মান নেই।

ইস্তফা দেওয়ার পর সিএন কে দেওয়া এক্সক্লুজিভ সাক্ষাৎকারে কৌস্তভ জানালেন, 'বারবার দলকে জানিয়েছেন ঠিক কোথায় কোথায় ভুল রয়েছে, এছাড়া কংগ্রেস আর তৃণমূল এখন একই দলের মত অবস্থা। ওই দলে আত্মসম্মান নেই। তাই দল ছাড়লাম।' গত বছর গ্রেফতার হয়েছিলেন কংগ্রেস নেতা কৌস্তভ। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছিল পুলিশ। পরে যদিও জামিন পেয়ে যান। তবে আদালত থেকে বেরিয়েই সে সময় কৌস্তভ হুঙ্কার করেছিলেন, “যদি না মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে উৎখাত করবেন, ততদিন পর্যন্ত মাথার চুল রাখবেন না।” এরপর মাথা মুণ্ডন করেন তিনি। কিন্তু পরবর্তীকে দেখায় লোকসভা নির্বাচনে বিজেপি-কে পর্যুদস্ত করতে কংগ্রেস-তৃণমূল ইন্ডিয়া জোটে সহাবস্থান করছে। যা কিছুতেই মেনে নিতে পারেননি এই নেতা।

এছাড়া সিএন কে দেওয়া এক্সক্লুজিভ সাক্ষাৎকারে কৌস্তভ বললেন, শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের একমাত্র মুখ তিনি।' কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যাওয়ার জল্পনা উস্কে দিলেন প্রাক্তন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী।


Follow us on :