ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Indigenous-couple-homeless-in-witch-scandal-The-villagers-threatened-to-burn-the-couple
Bankura: ডাইনি অপবাদে ঘরছাড়া আদিবাসী দম্পতি? গ্রামবাসীদের একাংশের হুমকি দম্পতিকে পুড়িয়ে মারার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-10 10:40:03


ডাইনি অপবাদ দিয়ে মারধর করে আদিবাসী দম্পতিকে বাড়ি ছাড়া করার অভিযোগ। অভিযোগের তিরে গ্রামেরই বাসিন্দাদের একাংশ। ওই দম্পতিকে পুড়িয়ে মারার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। আতঙ্কে ওই আদিবাসী দম্পতি বাড়ি ছেড়ে আশ্রয় নেন এক আত্মীয়ের বাড়িতে। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার সারেঙ্গা থানার ডাকাই গ্রামে। ইতিমধ্যেই ওই দম্পতি লিখিত ভাবে পুলিসের কাছে অভিযোগ জানিয়েছেন। অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্তরা। 

গতকাল বাঁকুড়ার খাতড়ার মহকুমা শাসক ও মহকুমা পুলিস আধিকারিকের দফতরে হাজির হয়ে এক দম্পতি লিখিত অভিযোগ জানান। ওই আদিবাসী দম্পতি লিখিত অভিযোগে জানান গত কয়েকবছর আগে থেকেই ওই বধূকে ডাইনি অপবাদ দিয়ে গালি গালাজ ও কটুক্তি করত গ্রামবাসীদের একাংশ। সম্প্রতি গ্রামের এক বাসিন্দা অসুস্থ হয়ে পড়লে অত্যাচারের মাত্রা বাড়ে। ডাইনি অপবাদে মারধরের পাশাপাশি ওই মহিলাকে পুড়িয়ে মারার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। আতঙ্কে বাড়ি ছেড়ে ওই দম্পতি খাতড়ায় নিজের বিবাহিত মেয়ের বাড়িতে আশ্রয় নিতে বাধ্য হন। লিখিত ভাবে জানানোর পর দ্রুত নড়েচড়ে বসে পুলিস প্রশাসন। সমস্যা সমাধানের জন্য গ্রামের দুপক্ষকে আজ সারেঙ্গা থানায় তলব করা হয়।

অন্যদিকে অভিযুক্তদের দাবি প্রতিবেশীর খড়ের গাদা থেকে গরুতে খড় খাওয়া নিয়ে ওই দম্পতির সঙ্গে গ্রামবাসীদের একাংশের বিবাদ হয়। কিন্তু ডাইনি অপবাদ দেওয়া ও মারধর তারা করেননি বলেই দাবি তাদের। 

ডাকাই গ্রামের বাসিন্দা তথা সারেঙ্গা পঞ্চায়েত সমিতির সদস্যও ডাইনি অপবাদ দেওয়ার অভিযোগ অস্বীকার করে দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন