ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
In-the-morning-of-Mahalaya-crocodile-fear-barred-from-entering-the-water-the-minister-is-quick-to-warn
East Burdwan: মহালয়ার সকালে কুমির আতঙ্ক, জলে নামতে বাধা, সর্তক করতে তত্পর মন্ত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-25 14:08:09


কুমিরের (crocodile) আতঙ্কে এখন পূর্ব বর্ধমান (East Burdwan) জেলা প্রশাসন। দেবীপক্ষের সূচনা মহালয়ার (mahalaya) তর্পণে মানুষের ঢল নামে পূর্ব বর্ধমানের কালনার (Kalna) ধাত্রীগ্রামের মালতিপুর ঘাটে। কিন্তু সেখানে জল বোমা ফাটিয়ে মানুষকে সতর্ক করছে বনদফতরের কর্মীরা। সঙ্গেই মন্ত্রী স্বপন দেবনাথের (Swapan Debnath) হাতজোড় করে অনুরোধ, জলে যাতে কেউ না নামেন।

মাস কয়েক হল ভাগীরথীর মালতীপুর ঘাটে মানুষ দুটি কুমিরের দেখা পেয়েছিল। এরপর বনদফতরকে জানানো হলে কয়েক মাস ধরে পাহারার ব্যবস্থা করে বনদফতর। এখনও পর্যন্ত কুমির দুটিকে ধরা যায়নি বলে চিন্তার ভাঁজ বনদফতরের। পিতৃপক্ষের অবসান ও দেবীপক্ষের সূচনার সকাল থেকেই ভিড় উপচে পড়ছে মালতিপুর ঘাটে। গতকাল থেকেই শুরু হয়েছে মাইকিং করে সচেতন করা। তর্পন করতে জলে কেউ যাতে না নামেন।

তবে রবিবার সকাল থেকে এত মানুষ তাঁদেরকে সামলাতে হিমশিম খাচ্ছে বনদফতর ও নাদন ঘাট থানার পুলিস। সেই কারণেই জল বোমা ফাটানো হয় জলে, যাতে কুমির দূরে সরে যায়।

পূর্ব বর্ধমান জেলার বনদফতরের প্রধান নিশা গোস্বামী দাঁড়িয়ে থেকে গোটা ঘটনার  তদারকি যেমন করছেন, তেমনই রাজ্যের মন্ত্রী ও এলাকার বিধায়ক স্বপন দেবনাথ হাত জোড় করে প্রত্যেকটা মানুষের কাছে অনুরোধ জানান, "জলে নামবেন না। জলে কুমির আছে।"

মানুষের মধ্যে আতঙ্ক থাকলেও ভাগীরথীদের তর্পনের জন্য তাঁরা জলে নামাতে চিন্তায় পড়েছেন পূর্ব বর্ধমান জেলার বনদফতর ও প্রশাসন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন