১৬ এপ্রিল, ২০২৪

BJP: প্রথম দফায় ১৯৫ প্রার্থীর নাম ঘোষণা বিজেপির, বাংলার ২০ জনের নাম তালিকায়
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-02 19:30:18   Share:   

লোকসভা নির্বাচন ২০২৪-এর জন্য প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। আজ, শনিবার প্রথম দফায় ১৯৫ জন প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। যার মধ্যে রয়েছে বাংলার ২০টি আসনের প্রার্থীর নাম। বিজেপির প্রথম প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন ৩৪ জন কেন্দ্রীয় মন্ত্রী এবং লোকসভার ও কয়েকটি রাজ্যের বিধানসভার অধ্যক্ষও। বারাণসী থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গান্ধিনগর থেকে প্রার্থী হচ্ছেন অমিত শাহ। মথুরা থেকে লড়বেন হেমা মালিনী। লখনউ থেকে লড়বেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। প্রথম প্রার্থী তালিকায় ২৮ জন মহিলা প্রার্থীর নাম রয়েছে।

বাংলায় কোচবিহার থেকে বিজেপির হয়ে লড়বেন নিশীথ প্রামাণিক, আলিপুরদুয়ারে বিজেপির প্রার্থী মনোজ টিজ্ঞা, বালুরঘাটের বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার, মালদা উত্তরে বিজেপির টিকিট পেলেন খগেন মুর্মু, মালদা দক্ষিণে বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী, নির্মল কুমার সাহা লড়বেন বহরমপুর, রানাঘাট থেকে লড়বেন জগন্নাথ সরকার, বনগাঁ শান্তনু ঠাকুর, যাদবপুর থেকে লড়বেন ড. অনির্বাণ গঙ্গোপাধ্যায়, হাওড়া থেকে বিজেপির হয়ে লড়বেন রথিন চক্রবর্তী, হুগলি থেকে লড়বেন লকেট চট্টোপাধ্য়ায়, ঘাটাল থেকে লড়বেন হিরণ চট্টোপাধ্য়ায়, কাঁথি থেকে লড়বেন সৌমেন্দু অধিকারী, বাঁকুড়া থেকে নির্বাচিত সুভাষ সরকার, বিষ্ণুপুর থেকে লড়বেন সৌমিত্র খাঁ, আসানসোল পবন সিং, বোলপুর থেকে লড়বেন প্রিয়া শা।

প্রসঙ্গত, ২০১৯ সালে প্রথম তালিকায় ১৮০ জন প্রার্থীর নাম ঘোষণা করেছিল বিজেপি। প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছিল, ভোটের সূচি ঘোষণার ১১ দিন পর।


Follow us on :