২৫ এপ্রিল, ২০২৪

Ghost: সন্ধ্যা হলেই নানান অলৌকিক ঘটনা! ভূতের ভয়ে গ্রাম ছাড়া প্রায় ১৭টি পরিবার
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-23 11:21:11   Share:   

এ যুগেও ভূতের (ghost) ভয়? মানুষ এখন আধুনিক। তবে বিজ্ঞান যাই বলুক, মানুষ আজও আতঙ্কিত (panic)। বাঁকুড়া (Bankura) শহর থেকে মাত্র ১৬ কিলোমিটার দূরে অবস্থিত চালিডিহি বাড়ি ছোট্ট একটি গ্রাম। যে গ্রামেই ঘটে চলেছে ভূতুরে কাণ্ড। আজ, রবিবার ভূত চতুর্দশী। এদিনই বেশি ভয় পান এই এলাকার মানুষেরা।

এক সময় ১৬ থেকে ১৭ টি পরিবার বসবাস করত এই গ্রামে। তাঁদের জীবন-জীবিকা ছিল অত্যন্ত সাধারন। তবে বেশ হাসি খুশিতে জীবন কাটাতেন এই গ্রামের মানুষজন। হঠাত্ এক রাতের মর্মান্তিক ঘটনাতেই বদলে যায় তাঁদের পুরো জীবন কাহিনি। আজ থেকে প্রায় ৬ বছর আগে খুন হন গ্রামেরই এক তরতাজা যুবক। গ্রামের পাশেই উদ্ধার হয় ওই যুবকের রক্তাক্ত মৃতদেহ। এরপর প্রতিদিন সন্ধ্যা নামতেই ভূতের আতঙ্ক তাড়া করে বেড়ায় গ্রামের মানুষজনদের।

স্থানীয়দের মতে, সন্ধ্যের অন্ধকার নামলেই নানান অলৌকিক ঘটনা ঘটছে নাকি গ্রামে। ভূতের আতঙ্ক এতটাই গ্রাস করেছে গ্রামের মানুষদের যে ভূতের আতঙ্কে গ্রামের মানুষ একের পর এক গ্রাম ছাড়তে শুরু করে দিয়েছেন। নিজেদের থাকা বাড়িঘর ছেড়ে আশ্রয় নিচ্ছেন পাশের গ্রামে। জনমানব শূন্য হয়ে যায় পুরো গ্রামটিই।

তবে পরে প্রশাসন ও যুক্তিবাদী সমিতির উদ্যোগে দুই একটি পরিবার গ্রামের ফিরে এলেও বেশিরভাগ পরিবারই ফিরে আসেনি চালিডিহি বাড়ি গ্রামে। আজ পুরো গ্রাম জুড়ে শুধুই ধ্বংসস্তূপ আর জঙ্গলে ভরা। যে কয়েকজন মানুষ বসবাস করছেন, তাঁদের চোখে মুখে আজও সেই আতঙ্কের ছাপ স্পষ্ট। কবে কাটবে এই আতঙ্ক জানেন না কেউই। 


Follow us on :