২৮ মার্চ, ২০২৪

Basirhat: রাতের অন্ধকারেই দেখা মিলল বিশালাকার ময়াল সাপের
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-11 11:02:54   Share:   

রাতে হঠাত্ই দেখা মিলল বিশালাকার এক ময়াল সাপের (snake)। দেখা যায় একটি মোটর বাইকে জড়িয়ে রয়েছে সাপটি। খবর জানাজানি হতেই ভিড় উপচে পড়ে এলাকায়। ঘটনাস্থল বসিরহাটের (Basirhat) মাটিয়া থানার খোলাপাতা গ্রাম পঞ্চায়েতের রামেশ্বরপুর গ্রাম।

জানা যায়, শনিবার রাতে হঠাৎই দেখা যায় রামপ্রসাদ দাসের বাড়ির সামনে একটি মোটর বাইকে ৬ ফুট লম্বা একটি ময়াল সাপ। বাইকের হাতের ব্রেকের সঙ্গে জড়িয়ে রয়েছে সাপটি। বসিরহাট ও বনগাঁ (Bangaon) রোডের রাস্তার ধারে রামেশ্বরপুরে এই ঘটনা দেখে অবাক গ্রামবাসীরা। একে একে প্রচুর মানুষের ভিড়ে জমজমাটি পরিস্থিতি এলাকায়। ঘটনাস্থলে বনদফতরকে খবর দিলে বসিরহাট রেঞ্জের বন কর্মীরা গিয়ে ওই ময়াল সাপটিকে খাঁচা বন্দি করে।

বনদফতর সূত্রে খবর, উদ্ধার হওয়া সাপটির প্রথমে শারীরিক পরীক্ষা করা হবে। এরপর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। প্রাথমিক অনুমান, এলাকায় বেশ কয়েকটি কাঠের গোলা রয়েছে। রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বিশেষ করে পাহাড়ি অঞ্চল থেকে প্রচুর কাঠের গুড়ি ট্রাকে করে এখানে আনা হয়। সেই কাঠের গুড়ির সঙ্গে এই সাপটিও কোনওভাবে এসেছে বলে ধারণা। পাশাপাশি সাপটি এলাকার পার্শ্ববর্তী জঙ্গল থেকে বেরিয়ে আসলো কিনা খাবারের সন্ধানে সেটাও তদন্ত করে দেখছে বনদফতর। তবে রাতে সাপটিকে উদ্ধার করতে মাটিয়া থানার পুলিস ও বনদফতরের কর্মীদের রীতিমতো হিমশিম খেতে হয়। কারণ, সেই সময় যে হারে মানুষের সমাগম বয় এলাকায় এই সাপটিকে দেখার জন্য, তাতে করে সমস্যায় পড়তে হয় তাঁদের। স্থানীয়রা যে যার মত মোবাইলে ক্যামেরা বন্দী করতে শুরু করে সাপটিকে।


Follow us on :