ব্রেকিং নিউজ
Husband-ration-dealership-by-abuse-of-power-Trinamool-president-in-Kathgarh
Maldaha: ক্ষমতা অপব্যবহার করে স্বামীকে রেশন ডিলারশিপ? কাঠগড়ায় তৃণমূল সভানেত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-15 11:43:09


নিজের পদ ব্যবহার করে নিজের স্বামীকে রেশন ডিলারশিপ পাইয়ে দেওয়ার অভিযোগ তৃণমূল নেত্রীর বিরুদ্ধে। মালদহের (Maldaha) রতুয়া ১ নম্বর ব্লকের মহিলা তৃণমূল সভানেত্রী রুখসানা পারভীনের বিরুদ্ধে এমন অভিযোগ। ঘটনার পরই শোড়গোল এলাকাজুড়ে। শুরু হয়েছে রাজনৈতিক তরজা। 

সম্প্রতি, রতুয়া (Ratua) ১ নম্বর ব্লকের সাহাপুর এলাকায় রেশন ডিলারশিপের জন্য বিজ্ঞপ্তি বের হয়। নিয়োগ করা হয়েছে রেশন ডিলার। আর এই নিয়োগ ঘিরে শুরু বিতর্ক।  অভিযোগ, নিয়ম না মেনে নিজের পদের ক্ষমতা ব্যবহার করে নেত্রীর স্বামীকে রেশন ডিলারশিপ (Ration Dealership) দেওয়া হয়েছে। এই নিয়ে লিখিত অভিযোগ দায়ের হয়েছে জেলা খাদ্য দফতর ও মালদহ জেলা শাসকের কাছে। এমনকি মেল করে জানানো হয়েছে মুখ্যমন্ত্রীকে (Chief Minister)। রেশন ডিলারশিপের জন্য আবেদনকারী শেখ আতাউরের অভিযোগ, সমস্ত যোগ্যতা থাকা সত্ত্বেও তাঁকে ডিলারশিপ দেওয়া হয়নি। প্রভাব খাটিয়ে নিজের স্বামীকে ডিলারশিপ পাইয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী। সমস্ত জায়গায় অভিযোগ জানিয়েছেন। প্রয়োজনে হাইকোর্টের দ্বারস্থ হবেন।

যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন রতুয়া ১ নম্বর ব্লকের মহিলা তৃণমূল সভানেত্রী রুখসানা পারভীন। তিনি বলেন, "আমি ২০২২ এ পদ পেয়েছি। কিন্তু রেশন ডিলারশিপের প্রক্রিয়া দীর্ঘদিন আগে থেকেই চলছিল।"

আর এই অভিযোগ ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। দক্ষিণ মালদহ সাংগঠনিক জেলার বিজেপি সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ি বলেন, "তৃণমূল কংগ্রেস একটা প্রাইভেট লিমিটেড কোম্পানি। এই কোম্পানির স্টাফ জেলা তৃণমূল নেতৃত্ব। তাই টাকা ছাড়া তৃণমূলে কোনও কাজ হচ্ছে না। চাকরি থেকে রেশন ডিলারশিপ সব বিক্রি হচ্ছে।"

এই বিষয়ে রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কৃষ্ণেন্দু বানায়ন চৌধুরী বলেন, "দলবল বলে কোনও কথা নেই। অনিয়ম হলে ডিলারশিপ ক্যানসেল হবে।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন