ব্রেকিং নিউজ
Husband-lost-during-Durga-Puja-wife-is-waiting-for-him-to-return-home
Nadia: দুর্গাপুজোয় হারিয়েছিলেন স্বামী, বাড়ি ফিরে আসার প্রহর গুনছেন স্ত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-01 11:14:46


বাঙালিদের সব থেকে বড় উত্সব দুর্গা পুজো (durga pujo)। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। তবে এই পুজো ঘিরেই রয়েছে এক স্ত্রীর স্বামীর খোঁজ পাবার আশা। প্রতিবছর পুজোতে একটাই কামনা তাঁর স্বামী যেন সুস্থ শরীরে ঘরে ফিরে আসেন। নদিয়ার (Nadia) হাঁসখালীর গোবিন্দপুর সর্দার পাড়ার বাসিন্দা বছর ৪৫ এর শুক্লা সর্দার। তাঁর এই আশা কবে মা দুর্গা পুরণ করবে তার ভরসাতেই প্রহর গুনছেন।

জানা যায়, ২৫ বছর আগে পাশের গ্রামে ঘটা করে বিয়ে হয়েছিল রঞ্জিত সর্দারের সঙ্গে। বিয়ের বছর না ঘুরতেই স্বামী নিখোঁজ হয়ে যান দুর্গাপুজোর সময়। শত চেষ্টা করেও স্বামীর সন্ধান করতে পারেননি তিনি। শেষ পর্যন্ত স্বামীর ঘর ত্যাগ করে ফিরে আসতে হয় বাপের বাড়িতে। তবে বাপের বাড়ির অবস্থাও খুব একটা ভালো নয়। বৃদ্ধ বাবা-মার সংসার চালানোই এক প্রকার দায়। যেখানে মেয়েকে বহন করা একেবারেই অসাধ্য। কিন্তু পরিণতি একই ঠেলায় শুক্লা দেবী এখন বোঝা। তবে শুক্লা দেবী বাবা-মার কাছে বোঝা হয়ে থাকতে চাননি। তাঁর বাবা-মা বারবার তাঁকে অন্যত্র বিবাহ দেওয়ার চিন্তা করেন। কিন্তু শুক্লা দেবীর জেদের কাছে হার মানেন শেষমেশ। শেষ পর্যন্ত নিজের সংসারের হাল নিজে ধরতে লোকের বাড়ি পরিচারিকার কাজ শুরু করেন শুক্লাদেবী। বর্তমানে দুটি বাড়িতে সামান্য পয়সা পেলেও এখনও তাঁর মনের আশা তাঁর স্বামী নিশ্চয়ই ফিরে আসবেন কোনও একদিন ঠিক।

এখন কোনওরকম কষ্ট করে সংসার চালান দাঁতে দাঁত চেপে। দুর্গাপুজো আসলেই মনে পড়ে তাঁর স্বামী এই বুঝি আসছেন। এখনও স্বামীর পথ চেয়ে বসে আছেন তিনি। স্বামীর মঙ্গল কামনায় আজও হাতে শাখা কপালে সিঁদুর পরেন। এই পরিস্থিতিতে শুক্লা সর্দার গ্রামের মানুষের কাছে দেবী দুর্গা। দুর্গা যেমন শিব যতই শ্মশানচারী হোক তাঁকে ত্যাগ করতে পারেননি, তেমনই শুক্লা দেবী আজও স্বামীর আশায় দিন গুনছেন। তাঁর আশা পূর্ণ হবে কিনা জানেননা, তবে তিনি এযুগেও একজন আদর্শ নারী হিসেবে নিজের নাম তুলে ধরেছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন