২০ এপ্রিল, ২০২৪

Howrah: বন্দে ভারতের সূচনায় হাওড়ায় প্রধানমন্ত্রী, একদিন আগেই এসপিজি-র দখলে স্টেশন
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-29 14:11:02   Share:   

হাওড়া স্টেশনে (Howrah) বহু প্রতীক্ষিত বন্দে ভারত (Vande Bharat Express) এক্সপ্রেসের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই কর্মসূচি উপলক্ষে শুক্রবার বঙ্গ সফরে আসছেন তিনি। হাওড়া স্টেশনের ২২ কিংবা ২৩ নম্বর প্ল্যাটফর্মে মূল অনুষ্ঠান। কিন্তু অনুষ্ঠানের একদিন আগে থেকেই কড়া নিরাপত্তা বলয়ে হাওড়া স্টেশন। স্টেশনের ভিতরের নিরাপত্তার দায়িত্বে এসপিজি আধিকারিকরা আর বাইরে নিরাপত্তার দায়িত্বে আরপিএফ। বৃহস্পতিবার সকাল থেকে স্টেশনের ২১,২২ এবং ২৩ নম্বর প্ল্যাটফর্ম যাত্রীদের জন্য বন্ধ করা হয়েছে। যতক্ষণ না পর্যন্ত প্রধানমন্ত্রী (PM Narendra Modi) স্টেশন ছাড়ছেন, এই নির্দেশ কার্যকর থাকবে।

জানা গিয়েছে, বিশেষ পরিচয়পত্রের ব্যবস্থা করা হয়েছে। রেল আধিকারিক হলেও সেই আই কার্ড ছাড়া প্রবেশ নয়। পাশাপাশি হাওড়া স্টেশনের যাত্রী নিবাস, এসপিজির দখলে। সাধারণ যাত্রী কোনভাবেই প্রবেশ করতে পারবেন না ২১,২২ এবং ২৩ নম্বর প্ল্যাটফর্মে। একপ্রস্থ মক ড্রিল সেরে রেখেছে এসপিজি। প্রবেশাধিকার নেই সংবাদমাধ্যমের কর্মীদেরও।

স্টেশন চত্বরে থাকা এবং প্ল্যাটফর্মে ঢোকা প্রতি গাড়িতে চলছে চেকিং, বসছে এক্স-রে ব্যাগ স্ক্যানার। দমকলের একটি গাড়ি আপাত ভিত্তিতে রাখা হয়েছে ভিতরে। দমকলের আরও একটি গাড়ি থাকবে অগ্নি নির্বাপন ব্যবস্থা ঠেকাতে। চিকিৎসক এবং অ্যাম্বুলেন্সের বিশেষ ব্যবস্থাও রাখা হবে জানা গিয়েছে আরপিএফ সূত্রে। রেলের ডিআরএম-র পাশাপাশি আরপিএফ সমন্বয় রেখে কাজ করছে। এমনটাই সূত্রের খবর। এদিকে, হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস তিনটি স্টেশনে থামবে। এমনটাই রেল সূত্রে খবর। 


Follow us on :