ব্রেকিং নিউজ
High-Court-forms-inquiry-committee-to-find-fake-recruitment-in-Bengal-school
Teacher: মুর্শিদাবাদে বাবার স্কুলে ছেলের চাকরি, ডিআইজি সিআইডিকে বড় দায়িত্ব কোর্টের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-19 13:50:33


রাজ্যের সব জেলা স্কুলে ২০১৬-র পর নিয়োগ খতিয়ে দেখবেন জেলার ডিআই-রা।মুর্শিদাবাদে বাবার স্কুলে ছেলের নিয়োগ সংক্রান্ত মামলায় এই নির্দেশ কলকাতা হাইকোর্টের  (Calcutta high Court)। বৃহস্পতিবার বিচারপতি বিশ্বজিৎ বসু ডিআইজি সিআইডি-কে এই মামলার তদন্ত তত্ত্বাবধানের নির্দেশ দেন। আগামী দুই সপ্তাহের মধ্যে সিআইডির (CID) কাছে প্রাথমিক রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টর। ইতিমধ্যে সুপারিশপত্র জাল করে চাকরি পাওয়ার অভিযোগে অনিমেষ তিওয়ারি স্কুলে ঢুকতে পারবেন না। আর ওই স্কুলেরই শিক্ষক, অনিমেষের বাবার বেতন আপাতত বন্ধ হবে কিনা, সেটা খতিয়ে দেখবেন ডিআইজি সিআইডি।

এদিন কোর্টের নির্দেশে আদালতে উপস্থিত হয়েছিলেন ডিআইজি সিআইডি সোমা দাস মিত্র। তাঁকে বিচারপতি বসু বলেন, 'আপনাকে এই মামলার তদন্তে নজরদারি করতে হবে। বিশেষ গুরুত্ব দিয়ে দেখতে হবে। প্রত্যেক জেলার ডিআই-রা খতিয়ে দেখবে জেলা স্কুলে নিয়োগ। যাদের ২০১৬-র পরে নিয়োগ, সেই প্রক্রিয়া খতিয়ে দেখা হবে।'

এদিকে, বাবার স্কুলে ছেলের চাকরি পাওয়া বিতর্কে হাইকোর্টে মামলা দায়ের হয়। তাও আবার শিক্ষক পদে এই নিয়োগ ঘিরে উঠেছে প্রশ্ন। অভিযোগ এক যোগ্য প্রার্থীর সুপারিশপত্র নকল করে মুর্শিদাবাদের এক স্কুলে চাকরি করছেন ছেলে। আর এই অভিযোগে মামলা দায়ের হতেই অভিযুক্তর স্কুলে প্রবেশ থেকে বেতন বন্ধের নির্দেশ কলকাতা হাইকোর্টের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন