২৮ মার্চ, ২০২৪

weather update: ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের ৫ জেলায়
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-12 08:42:19   Share:   

সপ্তাহের শুরুতেই আকাশের মুখ ভার। শহর কলকাতা সহ বেশ কিছু জায়গায় দু-এক পশলা বৃষ্টি শুরু সোমবার সকাল থেকেই। সঙ্গেই রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি। আপাতত দক্ষিণবঙ্গের (South Bengal) ৫ জেলায় ভারী থেকে অতিভারীর বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া (Weather) দফতর। অন্যদিকে উত্তরবঙ্গের (North Bengal) একটি জেলায় হতে পারে ভারী বৃষ্টি।

হাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১২ই সেপ্টেম্বর সোমবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, পশ্চিম মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের উপকূলে ঝোড়ো হাওয়ার সতর্কবার্তাও দিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়। এরপর আগামী ২৪ ঘণ্টা অর্থাৎ ১৩ই সেপ্টেম্বর মঙ্গলবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টি বজায় থাকতে পারে। সঙ্গে ঝোড়ো হাওয়া।

তবে উত্তরবঙ্গের ক্ষেত্রে পূর্বাভাসে বলা হয়েছে, ১২ই সেপ্টেম্বর সোমবার সকালের মধ্যে দার্জিলিং, কালিম্পং-এ ইতস্তত বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির কোথাও কোথাও হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ১৩ই সেপ্টেম্বর মঙ্গলবার সকালের মধ্যে কালিম্পং-এ ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরের কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। দক্ষিণ দিনাজপুর এবং মালদহে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে কলকাতার ক্ষেত্রে পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় কলকাতার আকাশ মুখ ভারই থাকবে। সঙ্গেই সম্ভবনা রয়েছে কয়েক পশলা বৃষ্টির। এদিন সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ও ২৫ ডিগ্রি সেলসিয়াস। 


Follow us on :