২৬ এপ্রিল, ২০২৪

weather update: পুজোয় ১০ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা, একনজরে দেখে নিন আবহাওয়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-01 08:48:05   Share:   

আজ মহাষষ্ঠী। তবে ষষ্ঠীর সকাল থেকে কোথাও আকাশের মুখ ভার আবার কোথাও রোদ ঝলমলে আকাশেরও দেখা মিলেছে। সঙ্গেই আর্দ্রতাজনিত কারণে অস্বস্তি অনুভূতি হচ্ছে। গায়ে ঘাম নিয়েই ঠাকুর দেখতে বেরিয়ে পড়েছেন শহর থেকে শহরতলির মানুষেরা। প্রথমে ঘূর্ণাবর্ত এবং এরপর নিম্নচাপজনিত (low pressure) কারণে এই পরিস্থিতি তৈরি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গের (North Bengal) ক্ষেত্রে আবহাওয়া দফতর জানিয়েছে, ২রা অক্টোবর রবিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের কোথাও ভারী বৃষ্টির (rain) কোনও পূর্বাভাস নেই। তবে সবকটি জেলারই কোথাও না কোথাও বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকছে। আর এই বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে বাড়বে। আগামী ৪ঠা অক্টোবর অর্থাত্ মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিতম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে।

অন্যদিকে দক্ষিণবঙ্গের (South Bengal) ক্ষেত্রে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, ২রা অক্টোবর রবিবার সকালের মধ্যে কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। তবে ৩রা অক্টোবর রবিবারে ভারী বৃষ্টি শুরু হতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। তার মধ্যে থাকছে- উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলা। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে এরপরই এই বৃষ্টির পরিমাণ বাড়বে।

কলকাতার ক্ষেত্রে আগামী ২৪ ঘণ্টায় আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ কিংবা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস।


Follow us on :