২৯ মার্চ, ২০২৪

Weather: তাপপ্রবাহের পূর্বাভাস আবহাওয়া দফতরের! বঙ্গের ২ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-05 12:00:22   Share:   

বসন্ত আগমনের সঙ্গে সঙ্গে উষ্ণতাও বৃদ্ধি পেয়েছে বেশ অনেকটাই। আর্দ্রতাজনিত অস্বস্তি বেড়েছে। সময় যত এগোচ্ছে উষ্ণতাও (Temperature) তত বাড়ছে। দোলের আগে তাপমাত্রার পারদ ৩৫ ডিগ্রি সেলসিয়াস (Weather) ছাড়িয়ে গিয়েছে। এরই মাঝে আবার তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পাশাপাশি উত্তরবঙ্গের (North Bengal) ২ জেলায় হালকা বৃষ্টির (Rain) পূর্বাভাস দিয়েছে।

মার্চ মাসের প্রথম সপ্তাহে রোদের তেজে নাজেহাল রাজ্যবাসী। সকাল থেকেই চড়া রোদ। তার সঙ্গে গরম বাড়ছে। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় ঘাম হতে শুরু করেছে। মার্চ মাসে পশ্চিমাঞ্চলের কয়েকটি জেলায় তাপপ্রবাহের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। ইতিমধ্যেই পশ্চিমাঞ্চলের একাধিক জেলার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস পার করে গিয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রামের তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস পার করে গিয়েছে মার্চ মাসের প্রথম সপ্তাহেই। তবে দক্ষিণবঙ্গের কোনও জেলায় আপাতত বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পংয়ে আগামী কয়েকদিন হালকা বৃষ্টি হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতার তাপমাত্রা আগামী কয়েকদিন ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। মার্চের শেষের দিকে আরও বাড়বে গরম। দোলের আগে বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় গরম অনুভূত হবে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।


Follow us on :