২৫ এপ্রিল, ২০২৪

Mursidabad: বিদ্যুৎ চলে গেলে হাতপাখাই একমাত্র ভরসা, তীব্র গরমে নাজেহাল অবস্থা রোগীদের
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-09 11:44:06   Share:   

লোডশেডিং (Loadshedding) হলে হাতপাখাই একমাত্র ভরসা রোগীদের। মুর্শিদাবাদের (Mursidabad) ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী রাণীনগরের গোধনপাড়া গ্রামীণ হাসপাতালের (Hospital) ঘটনা। অভিযোগ, বিদ্যুৎ না থাকলে নেই কোনও জেনারেটরের ব্যবস্থা। ফলে হাতপাখাই হয়ে ওঠে শেষ ভরসা এমনটাই অভিযোগ তুলেছে হাসপাতালে ভর্তি থাকা রোগী থেকে রোগীর পরিজনরা।

জানা গিয়েছে, রাণীনগরের সরকারি গোধনপাড়া গ্রামীণ হাসপাতালে বিদ্যুৎ চলে গেলে হাত পাখা দিয়েই রোগীদের বাতাস করতে হচ্ছে। যদিও সেখানে জেনারেটর রয়েছে তবে তেল না থাকার জন্য চালানো হয়না জেনারেটর। ফলে এই তীব্র গরমে সমস্যায় পড়েছেন হাসপাতালে আসা রোগী ও তাঁদের পরিজনরা। দিনের পর দিন যেভাবে গরম বেড়েই চলেছে, তার উপর ঘন ঘন লোডশেডিং। এমন অবস্থায় রাণীনগর ব্লকের বিভিন্ন প্রান্তের রোগীরা যাঁরা চিকিৎসার জন্য ব্লক হাসপাতালে ভর্তি হয়েছেন তাঁদের পড়তে হচ্ছে চরম সমস্যায়। 

রোগীরা জানিয়েছেন, রাত হোক কিংবা সকাল বিদ্যুৎ চলে গেলেই হাঁসফাঁস অবস্থা শুরু হয় সকলের। সেখানে কোনো প্রকার জেনারেটর না থাকায় ফ্যান চলে না। তার ফলে চরম গরমের মধ্যে থাকতে হচ্ছে তাঁদের। কেউ কেউ হাতপাখা ঘুরিয়েই রোগীদের বাতাস করছেন। আর এভাবেই চলছে রাণীনগরের হাসপাতাল। 

এ প্রসঙ্গে রাণীনগরের বিএমওএইচ জানিয়েছেন, জেনারেটর থাকলেও পর্যাপ্ত পরিমাণে তেল না থাকার ফলে এই সমস্যা। দ্রুত রাজ্য সরকারকে এই সমস্যা জানানো হবে এবং এই সমস্যার সুরাহা করা হবে।


Follow us on :