ব্রেকিং নিউজ
Hacking-the-whole-entertainment-app-by-passing-eight-scattering-pornographic-pictures
Illegal app: এইট পাশ করেই আস্ত বিনোদনের অ্যাপ হ্যাক, পর্ন ছবির ছড়াছড়ি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-28 18:24:32


ইদানীং ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয়তা তুঙ্গে। যার মধ্যে দিয়ে বিভিন্ন বিনোদনমূলক কোম্পানিগুলি বেশ ভালো টাকা দর্শকদের কাছ থেকে ঘরে তুলছে প্রতিনিয়ত। এবার বেআইনিভাবে একেবারে বিনা পুঁজিতে সেই ব্যবসা ফেঁদে উপার্জন শুরু করেছিল আলিপুরদুয়ার জেলার বারবিশার এক যুবক। বর্তমানে সাইবার জালিয়াতির কথা নতুন কিছু নয়। কিন্তু শহর ছাড়িয়ে এবার সাইবার জালিয়াতির জাল যেভাবে গাঁয়েগঞ্জে ছড়িয়ে পড়েছে, তা নিয়ে যথেষ্ট উদ্বেগ তৈরি হয়েছে।

জানা যায়, একটি আন্তর্জাতিক বিনোদন চ্যানেলের অ্যাপ হ্যাক করার অপরাধে আলিপুরদুয়ারের কুমারগ্রাম থানার বারোবিশা এলাকা থেকে এক যুবককে গ্রেফতার করে পুলিস। ওই বিনোদন চ্যানেল সংস্থার সাইবার বিশেষজ্ঞরা বেশ কিছুদিন ধরেই টের পাচ্ছিলেন, তাঁদের চ্যানেলটি কেউ বা কারা হ্যাক করতে সমর্থ হয়েছে। তাঁরা বিষয়টিকে ট্র্যাক করতে করতেই সুদীপ সুত্রধরের হদিশ পেয়ে যান। ২৭ জুন রাতে ওই বিনোদন চ্যানেলের পক্ষ থেকে কুমারগ্রাম থানায় লিখিত অভিযোগ জমা পড়ার সঙ্গে সঙ্গেই পুলিস সাইবার অপরাধের অভিযোগে সুদীপ সূত্রধরকে গ্রেফতার করে। ওই হ্যাকার যুবক নিজের কেরামতিতেই তৈরি করে ফেলেছিল একটি আস্ত অ্যাপ। যা মাত্র পঁচিশ টাকার বিনিময়ে বিক্রি করছিল মানুষকে। বিনোদন কোম্পানি সূত্রে খবর, ইতিমধ্যে সে প্রায় হাজারের ওপরে গ্রাহকও তৈরি করে ফেলেছে। তদন্তে নেমে পুলিস আরও জানতে পারে, ওই অভিযুক্ত যুবকের তৈরি করা অ্যাপ সাবস্ক্রাইব করলে ভারতে নিষিদ্ধ বহু রাষ্ট্রবিরোধী চ্যানেল সহজেই দেখা যেত। যেখানে পাকিস্তান সহ মধ্য-প্রাচ্যের বেশ কিছু চ্যানেলও রয়েছে। এছাড়াও ওই অবৈধ অ্যাপে রয়েছে অশ্লীল ছবির প্রচুর নিষিদ্ধ চ্যানেল।

তদন্তে নেমে পুলিস যখন জানতে পারে ওই যুবক মাত্র ক্লাস এইট পর্যন্ত পড়াশোনা করেছে, আর তাই দিয়েই রপ্ত করেছে সাইবার জালিয়াতি, তখন চোখ কপালে ওঠে তদন্তকারী পুলিস আধিকারিকদের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন