২৫ এপ্রিল, ২০২৪

DA: ধর্মঘটে যোগ দেওয়ায় বাঁকুড়ার স্কুল তালাবন্ধ স্থানীয়দের, ফুল এনে ক্ষমাপ্রার্থী অভিভাবকরা
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-15 17:56:27   Share:   

স্কুলে গিয়ে শিক্ষকদের ফুলের তোড়া দিয়ে ক্ষমা (apologized) চাইলেন অভিভাবকরা। ডিএ (DA) ধর্মঘটে যোগ দেওয়ার প্রতিবাদে গত ১১ মার্চ স্কুল তালাবন্ধ করেছিলেন স্থানীয় মানুষ। সেই জন্য শিক্ষকদের সঙ্গে দেখা করে ক্ষমা চাইলেন অভিভাবকরা। বাঁকুড়ার(Bankura) সারেঙ্গা ব্লকের ব্রাহ্মণডিহা প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা।

জানা গিয়েছে, চলতি মাসের ১০ তারিখ ডিএ-সহ স্বচ্ছ নিয়োগের দাবিতে সংগ্রামী যৌথ মঞ্চ সরকারি দফতরে ধর্মঘট কর্মসূচি পালন করে। সেই ধর্মঘটে সামিল হয়েছিলেন বাঁকুড়ার সারেঙ্গা ব্লকের ব্রাহ্মণডিহা প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষক। ফলে স্কুল সেদিন বন্ধ ছিল। পরের দিন শিক্ষকরা স্কুলে যোগ দিতে গেলে দেখেন স্কুলগেট তালাবন্ধ। দীর্ঘক্ষণ শিক্ষকরা স্কুলের বাইরে দাঁড়িয়ে থাকেন। পরে অভিভাবকদের একাংশের হস্তক্ষেপে স্কুল খুলে পঠনপাঠন স্বাভাবিক করা হয়।

এই ঘটনার চার দিন যেতে না যেতেই নিজেদের ভুল বুঝতে পেরে স্কুলে গিয়ে শিক্ষকদের হাতে ফুলের তোড়া দিয়ে ক্ষমা চাইলেন অভিভাবকরা। অভিভাবকদের দাবি, ১১ মার্চ স্কুলে তালা দেওয়ার সঙ্গে অভিভাবকদের কোনও যোগ ছিল না। এলাকার কিছু মানুষের প্ররোচনাতেই ওই কাজ করেছিলেন তাঁরা। শিক্ষক-শিক্ষিকাদের প্রতি এমন অসম্মানজনক ঘটনায় অভিভাবকরা মর্মাহত। যার ফলেই এই ক্ষমাপ্রার্থনা।

অভিভাবকদের এমন উদ্যোগে খুশি স্কুলের শিক্ষক-শিক্ষিকারাও। স্কুলের এক শিক্ষক অজয় রাউত্ জানান,'সেদিনের ঘটনার সঙ্গে একজন অভিভাবকও যুক্ত ছিলেন না। হাতে গোনা কয়েকজন এসেই স্কুলে গেটে তালাবন্ধ করে দিয়েছিল। আজ গ্রামের অভিভাবকরা এসে নিজেদের ভুল স্বীকার করায় ভালো লাগছে। আমরা সবাই চায় স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে অভিভাবকদের সুসম্পর্ক বজায় থাকুক।' 


Follow us on :